চট্টগ্রামের লালদীঘি মাঠে ২২ জুলাই সমাবেশ করতে চায় জামায়াত

0
36

পিভিউ অনলাইন ডেস্ক:

দীর্ঘদিন প্রকাশ্যে সমাবেশ থেকে দূরে থাকা জামায়াতে ইসলামী আগামী ২২ জুলাই চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি মাঠে সমাবেশের ডাক দিয়েছে।

১০ দফা দাবিতে ডাকা এ সমাবেশের অনুমতি চেয়ে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনারের কাছে আবেদন করেছে দলটি।

সমাবেশের অনুমতির জন্য শনিবার (১৫ জুলাই) সিএমপি কমিশনারের কার্যালয়ে যান দলটির ১৩ আইনজীবী।  তবে সিএমপি কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি।

জামায়াতের দলীয় সূত্রে জানা গেছে, ২২ জুলাইর সমাবেশের অনুমতি নিতে শনিবার দুপুরে প্রতিনিধি দল নগরের দামপাড়াস্থ সিএমপি কমিশনার কার্যালয়ে যান। এ সময় কার্যালয়ের মূল ফটকে দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা তাদের ফটকের কাছে বিশ্রামাগারে বসতে দেন। পরে কমিশনার কার্যালয় থেকে জামায়াতের প্রতিনিধি দলের দু’জনকে কার্যালয়ে প্রবেশের অনুমতি দেওয়া হয়।

এরপর চট্টগ্রাম জেলা বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কবীর হোসেন ও অ্যাডভোকেট শামসুল আলম সিএমপি কমিশনার কার্যালয়ে যান। তবে সিএমপি কমিশনারের সঙ্গে তাদের দেখা হয়নি, আবেদন পত্রটি জমা দিয়ে এসেছেন।

লালদীঘি মাঠে জামায়াতের সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন জামায়াতের আইনজীবী অ্যাডভোকেট শামসুল আলম। তিনি বলেন, ‘আমরা সিএমপি কমিশনারের কাছে যখন যাই তখন তিনি কনফারেন্স রুমে একটি মিটিংয়ে ছিলেন। এ সময় আমাদের চিঠিটি অফিসিয়ালি গ্রহণ করা হয়েছে। চিঠির একটি রিসিভিং কপি আমাদের দেওয়া হয়।’

সিএমপি কার্যালয় থেকে বেরিয়ে শামসুল আলম গণমাধ্যমকে বলেন, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমান, নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার ও সাবেক এমপি শাহজাহান চৌধুরীসহ জাতীয় নেতৃবৃন্দ, আলেম ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধসহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই লালদীঘি মাঠে সমাবেশের আয়োজন করেছে জামায়াত।

তিনি আরও বলেন, এ সমাবেশ সৃশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চায় জামায়াত। সমাবেশের অনুমতির জন্য জামায়াতের পক্ষ থেকে আমরা পুলিশ কমিশনারের কাছে গিয়েছিলাম। আমাদের চিঠি গ্রহণ করা হয়েছে। সমাবেশের অনুমতির বিষয়টি পরে জানানো হবে বলে সিএমপি কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছে।

সিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক বলেন, আগামী ২২ জুলাই জামায়াত চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি চেয়ে সিএমপি কমিশনার বরাবর আবেদন জমা দিয়েছে শুনেছি। আমরা মিটিংয়ে থাকায় বিস্তারিত জানাতে পারছি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here