‘ভিশন নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী’

0
4

পিভিউ অনলাইন ডেস্ক :সেরা করদাতার স্বীকৃতি পাওয়া গর্বিত চেহারায় খুশির ঝিলিক। সেই আনন্দ উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে পরিবারের সদস্য, স্বজনসহ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে উপস্থিত সবার মধ্যে।
বুধবার (২৪ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজারের ৪২ জন সেরা করদাতার সম্মাননা অনুষ্ঠানের চিত্রটা ছিল এমন।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, কর দিয়ে যারা দেশের উন্নয়নকে এগিয়ে নিচ্ছেন তাদের সামাজিকভাবে সম্মান দেওয়া হলে বড় স্বীকৃতি হবে।

তিনি বলেন, ভিশন নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী। এর জন্য ভ্যাট ট্যাক্স দিতে হবে। কিন্তু ব্যবসায়ীদের হয়রানি থেকে মুক্তি চাই। আমরা ভ্যাট দেব ট্যাক্স দেব হয়রানিমুক্ত ভ্যাট ট্যাক্স দেব। স্বেচ্ছায় দেশের উন্নয়নে ভ্যাট, ট্যাক্স দেব।

প্রতিটি উপজেলায় কর অফিস চালুর জন্য প্রস্তাব দিয়ে চেম্বার সভাপতি বলেন, তাহলে করদাতা বাড়বে।

সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানের আহ্বায়ক ও কর অঞ্চল-১ এর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কর কমিশনার (অঞ্চল-৪) এমএম ফজলুল হক।

শুভেচ্ছা বক্তব্য দেন কর কমিশনার একেএম হাসানুজ্জামান, কর আপিল কমিশনার মঞ্জু মান আরা বেগম, ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন, কর কমিশনার (অঞ্চল ৩) মো. মাহমুদুর রহমান, মেট্রোপলিটন চেম্বার সিএমসিসিআই পরিচালক জাহাঙ্গীর আলম চৌধুরী, কর আইনজীবী সমিতির সভাপতি এনায়েত উল্লাহ প্রমুখ।

বক্তারা বলেন, দেশের উন্নয়নের চাবিকাঠি অভ্যন্তরীণ উৎসের রাজস্ব। উন্নত সভ্য জাতি গড়তে হলে কর দিতে হবে। করদাতা, গ্রহীতা ও সরকার একসূত্রে গাঁথা। কর সম্পর্কিত আইন কঠিন। এটি সহজ সরল ও জটিলতামুক্ত করতে হবে। তাহলে করদাতাদের ভীতি, হয়রানি কমবে। আয়কর দেওয়ার প্রক্রিয়া আরও সহজ করতে হবে। ট্রেড ফ্যাসিলিটি বাড়াতে হবে। কর অফিস বিকেন্দ্রীকরণ করে সেবার পরিধি বাড়াতে হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here