বিকল্প শহীদ মিনার নির্মাণকাজ প্রায় শেষ

0
140

পিভিউ অনলাইন ডেস্ক : সাংস্কৃতিক কমপ্লেক্স প্রকল্পের অধীনে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার নতুনভাবে তৈরির জন্য ভাঙা হয়েছে। তাই বিকল্প শহীদ মিনার তৈরি করা হয়েছে নগরের মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নতুন এই শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। তাই চলতি সপ্তাহেই শহীদ মিনারটি উদ্বোধন করার লক্ষ্যে দ্রুত চলছে নির্মাণকাজ।

গণপূর্ত অধিদফতর সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণকাজ শেষ হবে আগামি ৮ মাসের মধ্যে। তার আগে ২১ ফেব্রুয়ারি ও ২৬ মার্চের জাতীয় দিবসে বিকল্প শহীদ মিনারে শ্রদ্ধা জানাবেন সর্বস্তরের মানুষ।

এর আগে মিউনিসিপ্যাল স্কুল প্রাঙ্গণে বিকল্প শহীদ মিনার নির্মাণকাজ শুরুর নির্দেশনা দেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, ‘কেন্দ্রীয় শহীদ মিনারের সংস্কার কাজ চলাকালীন ২১ ফেব্রুয়ারি, ১৬ ডিসেম্বরসহ জাতীয় দিবসগুলো পালনে যাতে কোনও ব্যাঘাত না হয়, সেজন্য সিটি করপোরেশনের স্কুল প্রাঙ্গণে বিকল্প শহীদ মিনার তৈরির অনুমতি দেওয়া হয়েছে। তবে স্কুল প্রাঙ্গণে বিদ্যমান যে শহীদ মিনার আছে সেটি কোনও অবস্থাতেই ভাঙা যাবে না। সেটিও ঠিক রাখতে হবে’।

প্রকল্প বাস্তবায়নকারী গণপূর্ত বিভাগের পক্ষ থেকে জানানো হয়, মিউনিসিপ্যাল স্কুল প্রাঙ্গণে বিকল্প শহীদ মিনারটি ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে তৈরি করা হচ্ছে। বিকল্প হলেও সেটি হবে স্থায়ী শহীদ মিনার।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here