বিদেশফেরতদের বিমানবন্দর থেকেই সেনা তত্ত্বাবধানে নেওয়া হবে

0
184

পিভিউ ডেস্ক :   বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তৃতির আশঙ্কা এবং প্রেক্ষাপটে দেশে সেনাবাহিনীকে দুইটি কোয়ারেন্টিন সেন্টার পরিচালনা করার দায়িত্ব দেওয়া হয়েছে।

এ কর্মসূচির অংশ হিসেবে বিদেশ থেকে আগত যাত্রীদের প্রয়োজনীয় স্ক্রিনিং করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্বাচিত ব্যক্তিদের বিমানবন্দরে প্রয়োজনীয় ইমিগ্রেশন কার্যক্রম শেষে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে। হস্তান্তরের পর সেনাবাহিনীর তত্ত্বাবধানে এ যাত্রীদের বিমানবন্দর থেকে কোয়ারেন্টাইন সেন্টারে স্থানান্তর, ডিজিটাল ডাটা এন্ট্রি কার্যক্রম সম্পন্ন, কোয়ারেন্টাইন সেন্টারে থাকাকালীন আহার, বাসস্থান, চিকিৎসা এবং অন্যান্য আনুষঙ্গিক সেবার ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে আইএসপিআর থেকে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ কর্মসূচি বাস্তবায়নে সেনাবাহিনীকে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়/সংস্থা/অধিদপ্তর/বাহিনী প্রয়োজনীয় সহায়তা দেবে বলেও জানানো হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

আশকোনা ও উত্তরা দিয়াবাড়ী কোয়ারেন্টিনে দুটি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। সবাইকে নিয়ন্ত্রণ কেন্দ্রের দেওয়া টেলিফোন নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। আশকোনা হজ ক্যাম্প: ০১৭৬৯০১৩৪২০, ০১৭৬৯০১৩৩৫০ ও উত্তরা দিয়াবাড়ী ক্যাম্প: ০১৭৬৯০১৩০৯০, ০১৭৬৯০১৩০৬২।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here