মুজিববর্ষের স্মারক পাবে পটিয়ার ১০ হাজার শিক্ষার্থী

0
105

পিভিউ ডেস্ক :   পটিয়া উপজেলার ১০ হাজার শিক্ষার্থীকে  মুজিববর্ষের স্মারক হিসেবে গেঞ্জি, লোগো ও মগ বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১০টায় একযোগে ২২২টি প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠানমালা শুরু হবে।

ওই দিন সকাল ১০টায়  পটিয়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো হবে। এর পর শতশত কবুতর ও বেলুন উড়িয়ে পটিয়ায় মুজিববর্ষের সূচনা হবে। হল টুডে প্রাঙ্গণে থাকবে জাতীয় সংগীত এবং ১০০ প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ কর্মসূচি। জাতীয়  শিশু দিবস উপলক্ষে হলে সীমিত সংখ্যক শিশুদের নিয়ে ছন্দ, কবিতা ও গানে গানে বঙ্গবন্ধুকে স্মরণ করার পর বঙ্গবন্ধুর গল্প শোনাবেন বিশিষ্ট কথাশিল্পী, সাহিত্যিক ও ছড়াকাররা।

রোববার (১৫ মার্চ) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য, হুইপ সামশুল হক চৌধুরী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন ও আদর্শের কথা নতুন প্রজন্মকে সঠিকভাবে জানাতে প্রতিটি স্কুলে মুজিবকর্নার চালুর ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ বর্ণাঢ্য ভাবে উদযাপনের ঘোষণার সঙ্গে সঙ্গে আমরা ব্যাপক কর্মসূচি নিয়েছিলাম। কিন্তু দুঃখের সঙ্গে জানাচ্ছি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের যে পটিয়া স্কুল মাঠে ১০ হাজার শিক্ষার্থীর উপস্থিতিতে মুজিব শতবর্ষ পালন করার কথা ছিল তা অনিবার্য কারণে বাতিল করে ভিন্ন আঙ্গিকে করতে যাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here