ট্রাম্প করোনামুক্ত

0
242
U.S. President Donald Trump holds a press briefing with members of the Coronavirus Task Force at the White House in Washington, U.S., March 14, 2020. REUTERS/Yuri Gripas

পিভিউ আন্তজাতিক ডেস্ক :   মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। শনিবার তাঁর চিকিৎসক একথা জানান।
বিশ্বকে অচল করে দেয়া ভয়াবহ এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসায় তাকে ঘিরে উদ্বেগ সৃষ্টি হওয়ায় এ পরীক্ষা করা হয়।
ট্রাম্পের চিকিৎসক সেন কনলি এক স্মারক লিপিতে বলেন, ‘আজ সন্ধ্যায় আমাকে নিশ্চিত করা হয়েছে, ট্রাম্পের করোনা পরীক্ষায় নেতিবাচক ফলাফল এসেছে।’ খবর এএফপি’র।
ট্রাম্প তার ফ্লোরিডা রিসোর্টে ব্রাজিল প্রেসিডেন্টের প্রতিনিধি দলের বেশ কজন সদস্যের সংস্পর্শে আসেন। এদের কয়েকজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যাওয়ার পর ট্রাম্পের ঝুঁকি নিয়ে প্রশ্ন ওঠে। এক পর্যায়ে তিনি পরীক্ষা করাতে সম্মত হন।
তবে কেবলমাত্র ব্রাজিলের প্রতিনিধি দলের সঙ্গেই নয় যে সকল মার্কিন আইন প্রণেতা ও নেতা ভাইরাস আক্রান্ত সন্দেহে নিজেদের কোয়ারান্টাইনে রেখেছেন ট্রাম্প তাদের সঙ্গেও মেলামেশা করেন।
এদিকে ভয়াবহ এই করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রের ৫১ জন মারা গেছে। সারাদেশের প্রাত্যহিক জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দেশের কয়েক মিলিয়ন মানুষ ঘরে বসে কর্মস্থলের কাজ করছে, স্কুলগুলোও বন্ধ রয়েছে।
যুক্তরাষ্ট্রের সবচেয়ে ঘনবসতিপূর্ণ নগরী নিউইয়র্কে শনিবার প্রথম করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ খবরে আতঙ্কিত লোকজন বিপুলভাবে কেনাকাটা শুরু করায় দোকানের শেলফগুলো খালি হয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here