শিগগিরই গণমাধ্যম কর্মী আইন মন্ত্রিপরিষদে উঠবে : তথ্যমন্ত্রী

0
33

পিভিউ  ডেস্ক :   তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শিগগিরই গণমাধ্যমকর্মী আইন মন্ত্রিপরিষদে উঠবে।
তিনি বলেন, এর আওতায় ইলেকট্রোনিক মিডিয়াসহ সব ধরনের গণমাধ্যম কর্মীদের আইনী সুরক্ষায় আনা যাবে।
তথ্যমন্ত্রী বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-র দ্বি-বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
গণমাধ্যমকর্মী আইনে যেসব সমস্যা ছিল, তা সমাধান করা হয়েছে উল্লেখ করে ড. হাছান বলেন, ‘গণমাধ্যমকর্মীরা কোনভাবেই শ্রমিক নয়। তাই, এ বিষয়ে আরেকটি সভা করার পর গণমাধ্যমকর্মী আইনটি মন্ত্রিসভায় নিয়ে যেতে পারবো বলে আমি আশাবাদী।
ডিইউজের এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিএফইজে’র সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ।
ডিইউজে’র সভাপতি আবু জাফর সূর্যের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।
তথ্যমন্ত্রী বলেন, নানা প্রতিকুল পরিস্থিতি মোকাবেলা করেই ‘নবম ওয়েজবোর্ড’ ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, ‘অন্যান্যবার ওয়েজবোর্ড ঘোষণা করার সময় এতবড় চ্যালেঞ্জ ছিল না। কিন্তু নবম ওয়েজবোর্ড ঘোষণা করাটাই একটা বড় চ্যালেঞ্জ ছিল, কারণ, এব্যাপারে হাইকোর্টে মামলা ছিল এবং রুল জারির পাশাপাশি তথ্যমন্ত্রণালয়ের সচিবকে ওই মামলায় তলব করা হয়েছিল।’
তিনি বলেন, ‘আমরা আইনী প্রতিবন্ধকতা ভ্যাকেন্ট করে ভ্যাকেন্টকালিন সময়ে নবম ওয়েজবোর্ড ঘোষণা করেছি। ’
এসব বিষয় নিজে এটর্নী জেনারেলের সাথে কয়েকবার কথা বলে আইনজীবী নিয়োগ দেয়া হয় বলেও তথ্যমন্ত্রী উল্লেখ করেন।
ড. হাছান বলেন, সাংবাদিকরা দেশ, জাতি এবং সমাজের বিবেক। কারণ, তারা লেখনীর মাধ্যমে সমাজের প্রকৃত চিত্র তুলে ধরেন। তাদের লেখনীর মাধ্যমে সমাজ, রাষ্ট্র এবং সরকার দিক-নির্দেশনা পায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here