‘হর হর মহাদেব’ ধ্বনিতে মুখরিত সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়

0
235

পিভিউ ডেস্ক : সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী উপলক্ষে ভিড় করেছেন পুণ্যার্থীরা। ‘হর হর মহাদেব’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছে তীর্থ এলাকা।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে শিব দর্শন ও স্নান করানোর জন্য ডাবের জল, দুধ ও পূজার উপকরণ নিয়ে সমতল থেকে প্রায় ১ হাজার ২০০ ফুট ওপরে চন্দ্রনাথ মন্দিরে যাচ্ছেন বিভিন্ন বয়সী সনাতন ধর্মাবলম্বীরা।

চন্দ্রনাথ মন্দিরে যাওয়ার পথে শম্ভুনাথ, বিরুপাক্ষ মন্দিরও দর্শন করছেন ভক্তরা। এছাড়া সীতাকুণ্ডের অর্ধশতাধিক মঠ-মন্দিরে ভিড় করছেন দেশ-বিদেশ থেকে আসা ভক্তরা। পাহাড় চূড়ায় অদ্বৈত-অচ্যুত মিশন চিকিৎসক ফোরামের উদ্যোগে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। মিশনের স্বেচ্ছাসেবকরা বিতরণ করছেন পানীয় জল।

শিব চতুর্দশী উপলক্ষে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া মেলা চলবে ৩দিন। মেলা ঘিরে বসেছে দোকানপাট। যাত্রী নিবাসগুলোতে আশ্রয় নিয়েছেন দূর থেকে আসা তীর্থযাত্রীরা। আস্তানা গেড়েছেন সাধু-সন্ন্যাসীরা।

মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী জানান, কলিযুগের মহাতীর্থ চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী তিথিতে মহাদেবের পূজা করতে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে কয়েক লাখ ভক্তের আগমন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here