চীন ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৭২২

0
251

পিভিউ আন্তর্জ াতিক ডেস্ক : নের করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে শনিবার ৭২২-এ পৌঁছেছে। এ সংখ্যা হংকং-এর মূল ভূখন্ডে দুই দশক আগে সার্স ভাইরাস আক্রান্তে মৃতের সংখ্যাকে ছাড়িয়ে গেছে।
জাতীয় স্বাস্থ্য কমিশনের তথ্যানুযায়ী আরো মোট ৮৬ জনের এ ভাইরাসে মৃত্যু হয়েছে, তবে বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হুবেই প্রদেশে পাঁচজনের মৃত্যু হয়েছে। হুবেই প্রদেশে গত ডিসেম্বর মাসে এ ভাইরসের উৎপত্তি হয়।
কমিশনের প্রতিদিনের নতুন আপডেট-এ আরো ৩ হাজার ৩৯৯ জন নতুন রোগী সনাক্তের খবর নিশ্চিত করেছে। তথ্যে বর্তমানে সাড়া দেশে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৩৪ হাজার।
করোনা ভাইরাস গোত্রের সিভিয়ার একুইট রেসপিরেটরি সিন্ড্রোম (সার্স) আক্রান্তে ২০০২ থেকে ২০০৩-এ চীনের মূলভূখন্ড ও হংকং-এ মোট ৬৫০ জনের মৃত্যু হয়।.
সার্স ভাইরাসে সাড়া বিশ্বের অন্যান্য দেশে মোট ১২০ জন মারা যায়।
হুবেই প্রদেশ ও প্রাদেশিক রাজধানী উহানের ৫৬ মিলিয়ন লোককে বিচ্ছিন্ন রাখা হোলেও চীন নতুন এই ভাইরাসের সঙ্গে যুদ্ধ করে যাচ্ছে।
উৎপত্তিস্থল থেকে দূরবর্তী নগরীর লোকদেরও বাড়ির ভেতরে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে, সীমিতসংখ্যক লোককে ঘর থেকে বের হতে দেয়া হচ্ছে।
শুক্রবার উহানে গত ডিসেম্বরে এই ভাইরাসের প্রথম সতর্ককারি ৩৪ বছর বয়সি চিকিৎসকের মৃত্যু হয়েছে। তাকে সতর্ক করার কারণে শাস্তি পেতে হয়েছিল। ওই চিকিৎসকের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে এবং সরকারের সংকট মোকাবিলায় ব্যর্থতা ক্ষোভের সঞ্চার করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here