উন্নয়ন কাজে মিডিয়াকে সম্পৃক্ত করতে হবে: তথ্য সচিব

0
232

পিভিউ ডেস্ক :   সরকারের উন্নয়ন কাজে মিডিয়াকে সম্পৃক্ত করতে সরকারি কর্মকর্তাদের পরামর্শ দিয়েছেন তথ্য মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার।

তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা ছাড়া কোনো কাজ সফল হয় না। আর জনগণকে সম্পৃক্ত করার মাধ্যম হলো মিডিয়া। মিডিয়ার মাধ্যমে জনগণ সরকারের কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারে। তাই সরকারের উন্নয়ন কাজে মিডিয়াকে সম্পৃক্ত করতে হবে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম বিভাগীয় ও জেলা প্রশাসন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তথ্য সচিব কামরুন নাহার বলেন, সরকার দেশে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করছে। বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। এসব জনগণকে জানাতে হবে। প্রকল্প সংশ্লিষ্টরা মিডিয়ার মাধ্যমে এসব প্রচার করুন। সরকারি ওয়েবসাইটে তথ্য দিন যাতে মিডিয়া সেখান থেকে তাদের প্রয়োজনীয় তথ্য নিতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।

অনুষ্ঠানে সিএমপি কমিশনার বলেন, চট্টগ্রাম মহানগরে অপরাধ নিয়ন্ত্রণে আছে। পুলিশ সদস্যদের প্রচেষ্টায় তা সম্ভব হচ্ছে। এক সময় যেসব এলাকায় পুলিশ যেতো না, সেখানে পুলিশ যায়। মানুষের সঙ্গে কথা বলেন থানার ওসিরা। জনগণ পুলিশের কাছে নির্বিঘ্নে তাদের সমস্যা তুলে ধরেন।

মতবিনিময় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামীসহ বিভাগীয়, জেলা প্রশাসন ও সরকারি বিভিন্ন সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here