সরকার জনগণের মধ্যে ব্যাংক ব্যবহারের সুযোগ সৃষ্টি করেছে : প্রধানমন্ত্রী

0
176

পিভিউ ডেস্ক :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার জনগণের মধ্যে ব্যাংক ব্যবহারের সুযোগ সৃষ্টি করেছে এবং রাষ্ট্রায়ত্ত এবং বেসরকারি উভয়ই ব্যাংক এর সুবিধা পাচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা জনগণের মধ্যে ব্যাংক ব্যবহারের অভ্যাস গড়ে তোলার পদক্ষেপ নিয়েছি এবং তাঁরা বিভিন্ন কাজের জন্য ব্যাংক ব্যবহার করছে। যেমন ভর্তি (শিক্ষা প্রতিষ্ঠানে), স্বাস্থ্যসেবা প্রাপ্তি এবং গৃহ নির্মাণ কাজে।’
‘রাষ্ট্রায়াত্ত এবং বেসরকারি ব্যাংক উভয়ই এর থেকে সুবিধা পাচ্ছে,’যোগ করেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল সন্ধ্যায় তাঁর সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংক’স (বিএবি) কর্তৃক তাঁর ত্রাণ ভান্ডারে প্রদত্ত কম্বল গ্রহণ অনুষ্ঠানে একথা বলেন।
অনুষ্ঠানের মাধ্যমে বিএবি’র আওতাধীন ৩৬টি ব্যাংক প্রধানমন্ত্রীর ত্রাণ এবং কল্যাণ তহবিলে ২৭ লাখ পিস কম্বল অনুদান হিসেবে প্রদান করে।
জনগণের কল্যাণ করাই তাঁর লক্ষ্য পুনরোল্লেখ করে শেখ হাসিনা বলেন, জনগণের জন্য কাজ করার সময় তিনি ক্লান্তিবোধ করেন না।
তিনি বলেন,‘আমি যখন জনগণের জন্য কাজ করি তখন আমি ক্লান্ত হই না, যদি জনগণ ভাল থাকে তবে সেটা আমার বড় অর্জন’
বিএবি চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার অনুষ্ঠানে বক্তৃতা করেন। প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
ব্যাংক নিয়ে বিভিন্ন কথা লেখা হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘তবে যাদের ধারণা আছে তারা এতো বেশি লিখবেন না। এটাও ঠিক যে, অনেকে অনেক উদ্দেশ্য নিয়ে লেখেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here