আধুনিক সুইমিং কমপ্লেক্সটি হবে শেখ রাসেলের নামে

0
192

পিভিউ ডেস্ক :   নগরের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে নবনির্মিত আধুনিক সুইমিং কমপ্লেক্সটি শেখ রাসেলের নামকরণের ঘোষণা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত শেখ রাসেল বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতার উদ্বোধনকালে মেয়র এ ঘোষণা দেন।

তিনি বলেন, আউটার স্টেডিয়ামের এ জায়গায় অনেক প্রতিবন্ধকতা প্রতিকূলতাকে জয় করে সুইমিং কমপ্লেক্স করা হয়েছে। এর নামকরণের ব্যাপারে দ্রুত সময়ের মধ্যে প্রশাসনিক প্রক্রিয়া শুরু করা হবে।

তিনি বলেন, দেশে প্রথমবার শেখ রাসেলের নামে এ সাঁতার প্রতিযোগিতা হচ্ছে। চট্টগ্রামে এ প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বদান্যতা, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় এ সুইমিং কমপ্লেক্স নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ সুইমিং কমপ্লেক্স এখন আপামর চট্টগ্রামবাসীর সাঁতারু হয়ে ওঠার স্বপ্নের ঠিকানা হয়ে উঠেছে। জাতীয় ও আন্তর্জাতিক মানের ক্রীড়াবিদ হওয়ার জন্য সাঁতার প্র্যাকটিস করতেই হবে।

গত ১০ সেপ্টেম্বর সুইমিং কমপ্লেক্সের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। ২০১৭ সালের মার্চে ১১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রামের প্রথম আন্তর্জাতিক মানের সুইমিং কমপ্লেক্সটির নির্মাণ কাজ শুরু হয়। ১ একর জায়গাজুড়ে নির্মিত সুইমিং কমপ্লেক্সে রয়েছে ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১ দশমিক ৮ মিটার গভীর ৮ লাইনের একটি সুপেয় পানির সুইমিং পুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here