বাংলাদেশ শান্তি ও সম্প্রীতির দেশ এখানে জঙ্গিদের ঠাঁই নেই : রেলপথ মন্ত্রী

0
103

পিভিউ ডেস্ক :   রেলপথ মন্ত্রী এডভোকেট মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ শান্তি ও সম্প্রীতির দেশ, এখানে জঙ্গিদের কোন ঠাঁই নেই।
তিনি বলেন, ‘ধর্মীয় উৎসব পালন করা প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। সরকার সব নাগরিকদের স্ব স্ব ধর্ম পালনে সহায়তা দিয়ে যাচ্ছে। ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর এদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র করার জন্য একটি চক্র ষড়যন্ত্র শুরু করে। কিন্তু তারা তা পারেনি। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মের মানুষ নিশ্চিন্তে তাদের ধর্ম পালন করছে। যারাই এদেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’
মন্ত্রী রোববার পঞ্চগড়ের তেঁতুলিয়া শীব মন্দির, পঞ্চগড় সদরের কেন্দ্রীয় দূর্গা মন্ডপ, আটোয়ারীর কেন্দ্রীয় দূর্গামন্ডপ পরিদর্শকালে এসব কথা বলেন। মন্ত্রী মন্ডপ পরিদর্শনের সময় পুজা কমিটির মাঝে নগদ অর্থ বিতরণ করেন।
নুরুল ইসলাম সুজন বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, সরকার দেশের উন্নয়নে সব ধরনের কাজ করে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশ ও ভারতের সর্ম্পক অত্যন্ত চমৎকার। ইতোমধ্যে চিলাহাটী থেকে হলদীবাড়ি পর্যন্ত রেল চলাচলের কার্যক্রম শুরু হয়েছে। পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত ৩টি ট্রেন চালু করা হবে।
দেশে গরীব মানুষ থাকবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকার গরীব মানুষদের জন্য পাকা ঘর তৈরি করে দিচ্ছে। পদ্ধা সেতু চালু হলে দেশে জিডিপি বেড়ে যাবে।
সন্ধ্যায় মন্ত্রী রুহিয়া উপজেলার বারঘরিয়া পাড়া গ্রামে গত ৩ অক্টোবর রংপুরের কাউনিয়ায় রেল দূর্ঘটনায় নিহত আপেল মাহামুদের পরিবারের মাঝে ১ লাখ টাকা প্রদান করেন।
এর আগে মন্ত্রী সকালে তার নিজ বাসভবনে দূর্গা পূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী গরীব ও অসহায় ৫ শতাধিক মহিলার মাঝে শাড়ি ও নগদ টাকা বিতরণ করেন। জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, তেতুলিয়া উপজেলা চেয়ারম্যান ডাবলু, আটোয়ারী উপজেলা চেয়ারম্যান তহিদুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা মন্ডপ পরিদর্শনে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here