ঈদ জামাত প্রস্তুতি, বর্জ্য ব্যবস্থাপনায় মেয়র নাছির মাঠে

0
94

পিভিউ ডেস্ক :  ঈদুল আজহায় নগরের বর্জ্য ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এবারও চট্টগ্রাম সিটি করপোরেশন ব্যাপক উদ্যোগ নিয়েছে। মেয়র আ জ ম নাছির উদ্দীন সরাসরি নিজেই এ কার্যক্রম তদারকি করছেন।

পাশাপাশি ঈদ জামাতের প্রস্তুতি নিয়েও মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। রোববার (১১ আগস্ট) ছুটির দিন শুরু হলেও চট্টগ্রাম সিটি করপোরেশন কার্যালয়ে বসে তিনি এসব কাজের দেখভাল করেছেন।

রোববার বিকেলে করপোরেশন কার্যালয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে মেয়র বলেন, এবারও শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ নিশ্চিত করতে বিভাগীয় সেল খোলা হয়েছে। কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে গঠিত সেলের অধীনে সার্বিক দায়িত্ব পালন করবে পরিচ্ছন্ন বিভাগ। নগরের ৪১ ওয়ার্ডকে চারটি সেলে ভাগ করে ৪ জন কাউন্সিলরকে সেল পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে। করপোরেশনের নির্ধারিত স্থানে পশু জবাই করলে এ কাজ আরও সহজ হবে।

প্রধান সড়কে পশু জবাই না করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, কেন্দ্রীয়ভাবে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম তদারকি করা হবে। ঈদের দিনসহ পরবর্তী দুইদিন পর্যন্ত বর্জ্য ব্যবস্থাপনায় কাজ করবে এই সেল। মাঠে থাকবে পর্যাপ্ত পরিচ্ছন্ন কর্মী। করপোরেশনের সিদ্ধান্ত বাস্তবায়নে নগরবাসীর সহায়তা প্রয়োজন। আশা করছি, এবারও আমরা সফল হবো।  সৌজন্যে-  বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here