‘বিএমডব্লিউ রেখে প্রগতির গাড়ি চালাই, এটাই-তো দেশপ্রেম’

0
303

পিভিউ ডেস্ক :  দেশপ্রেমের কারণে বিএমডব্লিউ রেখে বাংলাদেশি প্রগতির গাড়ি চালান বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শনিবার (৬ জুলাই) বিকেলে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে প্রগতি ইন্ডাস্ট্রিজের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ কথা বলেন।

শিল্প মন্ত্রণালয়ের অধীন প্রতিষ্ঠানগুলো সরেজমিন দেখতে কক্সবাজার ও চট্টগ্রাম এসেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, চট্টগ্রাম বিজনেস হাব। আমি চট্টগ্রামের তৃণমূল নেতাদের সঙ্গে ঘনিষ্ঠ ছিলাম। আখতারুজ্জামান বাবু, মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে সুসম্পর্ক ছিল। নতুন বাংলাদেশ বিনির্মাণে প্রগতির বিরাট ভূমিকা রয়েছে। আমি নিজ চোখে দেখেছি। বঙ্গবন্ধু কন্যা স্বপ্ন দেখেন, প্রগতি নিজে গাড়ি বানাবে, যাতে সবাই চড়বে। বঙ্গবন্ধুর অহংকার ছিল প্রগতি নিয়ে। জাপানের সঙ্গে প্রতিযোগিতা করতেন যদি পঁচাত্তরের ১৫ আগস্ট তাকে হত্যা করা না হতো।

তিনি বলেন, প্রগতির শ্রমিক-কর্মকর্তাদের মনে করতে হবে প্রগতির অংশীদার। দেশের বাজার বড়। পার্টস, ব্যাটারি তৈরি করবো যা লাভজনক হবে।

বিশেষ অতিথি ছিলেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম ও বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমান।

মাহবুবুল আলম বলেন, দেশের অর্থনীতির হৃদপিণ্ড, প্রবেশদ্বার। আধুনিক গাড়ি বানালে ব্যবসায়ীরা প্রগতির গাড়ি কিনবে। প্রগতি দেশের সম্পদ। আমাদের সব পারতে হবে। মেডিসিন বিদেশে রফতানি করছি। চট্টগ্রাম বিএসটিআইয়ের আধুনিকায়ন জরুরি।

মিজানুর রহমান বলেন, প্রগতি ব্যাটারি, টায়ার, পার্টস করবো। সরকারিভাবে নয় বেসরকারি পর্যায়েও প্রগতির গাড়ি ব্যবহারে উৎসাহিত করা হবে। সিকেডির সংজ্ঞা দেওয়া শিল্প মন্ত্রণালয়ের এখতিয়ারে আনতে হবে। অনেক চ্যালেঞ্জ আছে। এর মধ্যে বকেয়া আদায়ও রয়েছে। বিআরটিসির কাছে ১৪৩ কোটি টাকা পাবে প্রগতি। প্রগতি টাওয়ার নির্মাণে বাধা দূর করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here