প্রথম বাংলাদেশি হিসেবে ‘৬০০’ রানের চূড়ায় সাকিব

0
287

পিভিউ স্পোর্ট স ডেস্ক :  ২০১৯ বিশ্বকাপ সাকিবকে দু’হাত ভরে দিচ্ছে। এক ঝাঁক রেকর্ড তিনি এরইমধ্যে গড়েছেন। এবার তাতে যোগ হলো নতুন আরেকটি কীর্তি। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ৬০০ রান করার মাইলফলক গড়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

এছাড়া বিশ্বকাপের এক আসরে ৬০০-এর বেশি রান করার তালিকায় মাত্র তৃতীয় ব্যাটসম্যান সাকিব। তার আগে এই কীর্তি গড়েছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও সাবেক অজি ওপেনার ম্যাথু হেইডেন। ২০০৩ বিশ্বকাপের ১১ ম্যাচ খেলে ৬৭৩ রান করেছিলেন শচীন। ২০০৭ বিশ্বকাপে ১১ ম্যাচে (১০ ইনিংসে) হেইডেনের রান ৬৫৯।

একটা দিক থেকে সাকিব অবশ্য আগের দু’জনের চেয়ে এগিয়ে। ৬০০ রানের মাইলফলক পার হতে সাকিবের লেগেছে মাত্র ৮ ম্যাচ। তবে চলতি আসরে দলের শেষ ম্যাচ হওয়ায় ৬০৬ রানেই শেষ হয়েছে সাকিবের এবারের কীর্তি। এখন পর্যন্ত চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। দ্বিতীয় স্থানে থাকা রোহিত ৭ ম্যাচে চার সেঞ্চুরিতে ৫৪৪ রান করেছেন। ২০১৯ বিশ্বকাপে সাকিব ৫ ফিফটির পাশাপাশি করেছেন ২ সেঞ্চুরি।

সবমিলিয়ে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় সাকিব এখন নবম স্থানে সাকিব। ২৯ ম্যাচে তার রান ১১৪৩। শীর্ষে থাকা শচীনের রান ২২৭৮ (৪৫ ম্যাচে)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here