দালিয়ানে ডব্লিওইএফ সামার দাভোসে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

0
268

পিভিউ ডেস্ক :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার দালিয়ান আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডব্লিওইএফ) ‘অ্যানুয়াল মিটিং অব দ্য নিউ চ্যাম্পিয়নস ২০১৯’ শীর্ষক সম্মেলনে যোগ দিয়েছেন।

‘লিডারশীপ ৪.০- সাকসিডিং ইন এ নিউ এরা অব গ্লোবালাইজেশন’ প্রতিপাদ্য নিয়ে ১ থেকে ৩ জুলাই তিন দিনব্যাপী ডব্লিওইএফ অ্যানুয়াল মিটিং অনুষ্ঠিত হবে। এ সম্মেলন ‘ডব্লিউইএফ সামার দাভোস’ হিসেবেও পরিচিত।

চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াং মঙ্গলবার সকালে এই অ্যানুয়াল মিটিং উদ্বোধন করেন।

ডব্লিওইএফ এর নির্বাহী চেয়ারম্যান এবং প্রতিষ্ঠাতা ক্লাউস সোয়াব এবং লিআনিং প্রদেশের গভর্নর ত্যাং ইউজুন অনুষ্ঠানে বক্তব্য দেন।

বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান এবং সরকার প্রধান, ব্যবসায়ী, সুধী সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ এবং শিল্পীসহ প্রায় ১ হাজার ৮শ’রও বেশি প্রতিনিধি যোগদান করেছেন।

পাঁচ দিনের সরকারি সফরে মঙ্গলবার চীনে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডব্লিওইএফ অ্যানুয়াল মিটিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

বিকালে তিনি ডব্লিউইএফের প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান ক্লাউস শোয়াবের সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ এবং দালিয়ান আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘কোঅপারেশন ইন দ্য প্যাসিফিক রিম’ শীর্ষক অধিবেশনে প্যানেল সদস্য হিসেবে থাকবেন।

ডব্লিউইএফ সুইজারল্যান্ডের জেনেভা ভিত্তিক সংগঠন যা ১৯৭১ সালে একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করা হয় এবং বিশ্বের রাষ্ট্রসমূহকে ব্যবসায়িক, রাজনৈতিক, প্রাতিষ্ঠানিক এবং সমাজের অন্যান্য নেতৃবৃন্দকে বৈশ্বিক, আঞ্চলিক এবং শিল্প খাতকে এগিয়ে নেয়ার এর লক্ষ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here