স্থানীয় সরকার মন্ত্রীকে নিয়ে সড়ক পরিদর্শনে মেয়র নাছির

0
303

পিভিউ ডেস্ক :  প্রস্তাবিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (সাবেক পিসি রোড) সড়কের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন মন্ত্রী মো. তাজুল ইলসাম।

এ সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মন্ত্রীকে পুরো সড়কের আরসিসি ড্রেন, মিড আইল্যান্ড, বিউটিফিকেশন এবং এলইডি লাইটিংসহ সৌন্দর্যবর্ধনের কর্মযজ্ঞ সম্পর্কে অবহিত করেন।

জাইকার অর্থায়নে চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ৫.৭ কিলোমিটার দৈর্ঘ্য ও ১২০ ফুট প্রশস্ত সড়কটির উন্নয়ন ও সম্প্রসারণে ১৭০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এরমধ্যে নগরের নিমতলা থেকে তাসফিয়া পর্যন্ত ১শ’ কোটি টাকা ও আনন্দপুরী থেকে মাজার পর্যন্ত ৪২ কোটি টাকার কাজ চলমান।

এছাড়া মাজার থেকে অলংকার পর্যন্ত ২৮ কোটি টাকার কাজ শুরু হবে।  সড়কে ৯ ইঞ্চি কার্পেটিং করা হবে। প্রথম ধাপে ৪ ইঞ্চি পুরুত্বের কার্পেটিং কাজ চলছে। এরপর ৩ ইঞ্চি ও ২ ইঞ্চি পুরুত্বে তৈরি করা হবে সড়কটি।

সড়কের উন্নয়নকাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ, ওয়াসার চেয়ারম্যান প্রকৌশলী একেএম ফয়জুল্লাহ ও চসিক নির্বাহী প্রকৌশলী, প্রকল্প ব্যবস্থাপক অসীম বড়ুয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here