উইন্ডিজকে ২৬৯ রানের টার্গেট দিল ভারত

0
318

পিভিউ স্পোটস ডেস্ক :   শুরুতে ওপেনার রোহিত শর্মাকে হারানোর পরও মহেন্দ্র সিং ধোনি ও হার্দিক পান্ডিয়ার ব্যাটিং দৃঢ়তায় ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানের টার্গেট দিয়েছে ভারত।

বৃহস্পতিবার ওল্ড ট্রাফোর্ডে টসে জিতে ক্যারিবিয়দের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক ভিরাট কোহলি।

বিশ্বকাপে এটি ভারতের জন্য এগিয়ে যাওয়ার ম্যাচ হলেও সেমিফাইনালের ন্যূনতম সম্ভাবনাটুকুও বাঁচিয়ে রাখতে আজ জয়ের বিকল্প নেই ওয়েস্ট ইন্ডিজের।

ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল ধীর গতির শুরুর পর ভালোই খেলছিলেন। কিন্তু দলীয় ২৯ রানের মাথায় ক্রেমার রোচের বলে ‘বিতর্কিত’ আউটের শিকার হন রোহিত। তবে শুরুর ধাক্কা কাটিয়ে রাহুলকে সাথে নিয়ে দলেকে টেনে নেন কোহলি।

ব্যক্তিগত ৪৮ ও দলীয় ৯৮ রানের মাথায় রাহুল আউট হওয়ার পর দ্রুতই ফিরে যান বিজয় শঙ্কর (১৪) ও কেদার যাদব (৭)। পরবর্তীতে ক্রিজে আসা অভিজ্ঞ ধোনিও দ্রুত বিদায় নিতে পারতেন। কিন্তু উইকেটরক্ষক শাই হোপ বল ধরতে না পারায় সহজ স্ট্যাম্পিংয়ের সুযোগ হাতছাড়া হয় ক্যারিবিয়দের। যার খেসারতে ধোনি ৫৬ রানে অপরাজিত থাকেন।

তার আগে ক্যারিবিয় অধিনায়ক জ্যাসন হোল্ডারের বলে ডিএম ব্রাভোর হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে দলীয় ১৮০ রানের মাথায় ব্যক্তিগত ৭২ রানে ফিরে যান কোহলি। শেষের দিকে পান্ডিয়ার ৩৮ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংসের সুবাদে লড়াকু পুঁজি গড়তে সক্ষম হয় ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here