নিজেদের মাঠে হার দিয়ে শুরু চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের

0
58

পিভিউ অনলাইন ডেস্ক : দু’দলই দুর্দান্ত জয় নিয়ে ঢাকা থেকে চট্টগ্রামে এসেছিল। ঢাকা পর্বের নিজেদের শেষ ম্যাচে দুই দলই করেছিল দুর্দান্ত ব্যাটিং। কিন্তু চট্টগ্রামে এসে বরিশাল সে ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখলেও নিজেদের মাঠে তা পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বরিশালের ব্যাটসম্যানদের দুর্দান্ত ব্যাটিংয়ের ফলে এবারের বিপিএলে দ্বিতীয়বারের মতো দুইশ রানের ইনিংস দেখল দর্শকরা। সাধারণত চট্টগ্রামে রান বেশি হয়ে থাকে। আর এবারের বিপিএলের চট্টগ্রাম পর্বের প্রথম দিনেই আভাস মিলল রান বন্যা হতে পারে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে।

টি-টোয়েন্টি ক্রিকেটে দুইশ রান তাড়া করে জয় তুলে নেওয়াটা কঠিন হলেও হাল আমলে হার হামেশাই এমন টার্গেট টপকে যাচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের অনেক দল। কিন্তু বাংলাদেশে যেন সে সংস্কৃতি এখনো গড়ে উঠেনি। দুইশ কিংবা তার আশেপাশের স্কোর হলেই পরে ব্যাট করা দল আর জিততে পারে না। যেমনটি গতকাল পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নিজেদের মাঠে ২৬ রানের হার দিয়ে শুরু করতে হলো তাদের। আর তাতেই ম্লান হয়ে গেল ঢাকার জয়ের সুখ স্মৃতি।

বরিশালের ব্যাটসম্যানরা শুরু থেকেই উইকেটের সুবিধা নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় নিজেদের হাতে। ইফতেখার কিংবা ইব্রাহিম জাদরানের জবাব দিতে পারেনি চট্টগ্রামের ব্যাটসম্যানরা। ফলে দুইশ রান তাড়া করে জয় তুলে নেওয়া হয়নি দলটির। পরপর দুই ম্যাচে দুর্দান্ত দুটি জয় তুলে নিয়েছে বরিশাল। টসে হেরে ব্যাট করতে নামা বরিশাল প্রথম দিনেই ২০২ রান করে নির্ধারিত ২০ ওভারে।

পাওয়ার প্লের ৬ ওভারে ৫৯ রান করা বরিশাল শত রান করে ১০.৫ ওভারে। শেষ ৫৫ বলে আরো ১০২ রান করে দলটি। ২০৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে দারুণ শুরুর ইঙ্গিত দিয়েছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দুই ওপেনার ওসমান খান এবং ম্যাক্স ও ডাউড। কিন্তু আগের ম্যাচের মত ঝড় তুলতে পারেনি।

দুইশ রান তাড়া করতে হলে যেমন শুরু করা উচিত তেমনটি পারেনি চট্টগ্রামের ওপেনাররা। ফলে সময় যতই গড়িয়েছে ততই পিছিয়ে পড়েছে চট্টগ্রাম। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স যে ১৭৬ রান করতে পেরেছে সেখানে সবচেয়ে বড় অবদান জিয়াউর রহমানের। তবে ম্যাচ সেরা হয়েছেন বরিশালের পাকিস্তানি ব্যাটসম্যান ইফতেখার আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here