বিশ্বকাপে ভারতের কাছে আবারও ধরাশায়ী পাকিস্তান

0
337

পিভিউ স্পোটস   ডেস্ক :  বিশ্বকাপে ভারতের কাছে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে চেয়েছিল পাকিস্তান। কিন্তু রবিবার ম্যানচেস্টারে ডিএল পদ্ধতিতে ৮৯ রানের ব্যবধানে পুনরায় ধরাশায়ী হয়েছে তারা।

টসে হেরে প্রথমে ব্যাট করে রোহিত শর্মার ১৪০ রানের এক দুর্দান্ত ইনিংসের কল্যাণে ৫০ ওভারে পাঁচ উইকেটের বিনিময়ে ৩৩৪ রানের বড় পুঁজি সংগ্রহ করেছিল ভারত।

জবাব দিতে নেমে ৩৫ ওভারে ১৬৬ রানের মধ্যে ছয় উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। এ সময় বৃষ্টি এসে বাগড়া দিলে পাকিস্তানের কাছে ৪০ ওভারে নতুন লক্ষ্য দাঁড়ায় ৩০২ রান। তবে তারা আর কোনো উইকেট না হারিয়ে ২১২ রান তুলে ম্যাচটি হেরে যায় ৮৯ রানে।

ভারতীয় বোলিং আক্রমণের সামনে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন ফখর জামান (৬২), বাবর আজম (৪৮) ও ইমাদ ওয়াসিম (৪৬)। কিন্তু তাদের প্রচেষ্টা ভারতের চ্যালেঞ্জ মোকাবিলায় যথেষ্ট ছিল না।

ভারতের পক্ষে বিজয় শঙ্কর, হার্দিক পান্ডিয়া ও কুলদ্বীপ যাদব দুটি করে উইকেট পান।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেদের চার ম্যাচে তৃতীয় জয়ে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তিন নম্বরে রয়েছে ভারত। তাদের একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। অন্যদিকে, পাঁচ ম্যাচের চারটিতে হেরে পয়েন্ট টেবিলের নয় নম্বরে জায়গা পেয়েছে পাকিস্তান।

রবিবার ওল্ড ট্রাফোর্ডে মেঘাচ্ছন্ন পরিবেশে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু বোলাররা সেই সিদ্ধান্তের সুবিধা নিতে ব্যর্থ হন। উল্টো রোহিত ৩৪ বলে অর্ধশতক তুলে নিলে পাকিস্তান চাপে পড়ে যায়। তারা ইনিংসের শুরুতে রান আউটের কয়েকটি সুযোগও কাজে লাগাতে পারেনি।

রোহিত ১১৩ বলে ৩টি ছক্কা ও ১৪টি চারের সাহায্যে ১৪০, বিরাট কোহলি ৬৫ বলে ৭টি চারের সাহায্যে ৭৭, লোকেশ রাহুল ৭৮ বলে ২টি ছক্কা ও ৩টি চারে ৫৭, হার্দিক পান্ডিয়া ১৯ বলে ২টি চার ও ১টি ছক্কায় ২৬ ও এমএস ধোনি ১ রান করেন।

পাকিস্তানের পক্ষে বল হাতে সবচেয়ে মিতব্যায়ী ছিলেন মোহাম্মদ আমির। তিনি ১০ ওভারে ৪৭ রান খরচায় ৩টি উইকেট শিকার করেন। ১টি করে উইকেট লাভ করেন হাসান আলী ও ওয়াহাব রিয়াজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here