ছোট হয়ে যাচ্ছে চট্টগ্রাম বিভাগ?

0
6

পিভিউ অনলাইন ডেস্ক : এগার জেলা নিয়ে পথ চলা চট্টগ্রাম বিভাগ ছোট হয়ে যাচ্ছে? এই বিভাগের ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া নিয়ে গঠিত হতে যাচ্ছে মেঘনা নামের পৃথক একটি বিভাগ। বৃহত্তর ফরিদপুরের পাঁচটি জেলা নিয়ে পদ্মা নদীর নামে পদ্মা বিভাগ করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আগামী ২৭ নভেম্বর প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় পদ্মা ও মেঘনা নামের বিভাগ দুটি গঠনের প্রস্তাব তোলা হবে।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ওইদিন বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে নিকার সভা অনুষ্ঠিত হবে। এর আগে গত ২ জুন নিকার বৈঠকের আলোচ্যসূচিতে ছিল ‘পদ্মা’ ও ‘মেঘনা’ বিভাগ গঠনের প্রস্তাব। কিন্তু পরে সেই সভা আর হয়নি। এর আগে গত বছর মেঘনা নদীর নামে কুমিল্লা ও পদ্মা নদীর নামে বৃহত্তর ফরিদপুর নিয়ে পদ্মা বিভাগ হবে বলে ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন আজাদীকে বলেন, বিষয়টি সম্পর্কে আমার কিছু জানা নেই। সরকারের সর্বোচ্চ পর্যায় এবং চট্টগ্রামের মন্ত্রীরা বলতে পারবেন।

উল্লেখ্য, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া ছাড়া চট্টগ্রাম বিভাগের বাকি জেলাগুলো হলো চট্টগ্রাম, কঙবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here