মেমন মাতৃসদন হাসপাতালে মেয়র নাছিরের ৩ ঘণ্টা

0
329

পিভিউ ডেস্ক :   বেলা ১১টা থেকে ২টা। ৩ ঘণ্টা চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেমন মাতৃসদন হাসপাতাল সরেজমিন পরিদর্শন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১১ জুন) পরিদর্শনকালে মেয়র চিকিৎসক, সেবিকা, কর্মচারী ও রোগীর স্বজনদের সঙ্গে কথা বলেন, ইপিআই কেন্দ্র, প্রসূতি ও শিশু রোগীর বহির্বিভাগ, সাধারণ, ভিআইপি ও ডিলাক্স কেবিন ঘুরে দেখেন।

তারা চসিক পরিচালিত মেমন হাসপাতালের সেবার মানোন্নয়ন, কেবিন নবরূপে সাজানো এবং ওয়াশরুম আধুনিকায়নসহ বিভিন্ন প্রস্তাবনা দেন।

মেয়র এ হাসপাতালের ঐতিহ্য পুনরুদ্ধার এবং সৌন্দর্যবর্ধনের ওপর গুরুত্বারোপ করে উন্নতমানের কেবিন, আলোকায়ন এবং ওয়াশরুমসহ সব কিছু সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে তাৎক্ষণিক নির্দেশ দেন। তিনি মডেল ফ্লোর হিসেবে প্রথমে একটি ফ্লোরের অবকাঠামোগত উন্নয়ন ও আধুনিকায়নের জন্য তিন মাসের সময় দিয়ে কাজ করার কথা বলেন।

মেয়র মেমন মাতৃসদন হাসপাতালের চিকিৎসক, নার্সদের মানবসেবায় শতভাগ আত্মনিয়োগ করার আহ্বান জানিয়ে বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরে প্রসূতি মা’দের পছন্দ মেমন মাতৃসদন হাসপাতাল। এ হাসপাতালকে নবরূপে সজ্জিত ও আধুনিকায়ন করে আগের ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, চসিকের মূল কাজ নগর আলোকায়ন ও পরিষ্কার পরিচ্ছন্নতা। এর বাইরে গিয়ে চসিক শিক্ষা, স্বাস্থ্যসেবা পরিচালনা করে আসছে। এ দায়িত্ব নিয়েছেন আমাদের পূর্বসূরিরা। তাদের পথ অনুসরণ করে আমরাও চালিয়ে যাচ্ছি। এতে দেশ-বিদেশে চসিকের সুনাম বাড়লেও বিরাট অঙ্কের ভর্তুকি দিতে হচ্ছে চসিককে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here