ডেঙ্গুতে শিশুসহ আরো তিন মৃত্যু চট্টগ্রামে একদিনে শনাক্ত ১০৬

0
12

পিভিউ অনলাইন ডেস্ক : চট্টগ্রাম, ১১ নভেম্বর, ২০২২, ৬ বছরের এক শিশুসহ ডেঙ্গু আক্রান্ত আরো ৩ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মাঝে ৬ নভেম্বর একজন এবং ৯ নভেম্বর বাকি দুজনের মৃত্যু হয় বলে জানিয়েছে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়। সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে চলতি মৌসুমে ডেঙ্গু আক্রান্ত ২৩ জনের মৃত্যু হল চট্টগ্রামে। এর মাঝে অক্টোবরে ১১ জন এবং চলতি নভেম্বরের ৯ দিনে ৯ জনের মৃত্যু হয়েছে। এর আগে সেপ্টেম্বরে ৩ জনের মৃত্যু হয়। মারা যাওয়া রোগীদের মাঝে শিশু ও নারীর সংখ্যা বেশি। মৃতদের মধ্যে ৯ জন শিশু, নারী ৮ জন এবং বাকি ৬ জন পুরুষ।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ৬ নভেম্বর বেসরকারি পার্কভিউ হাসপাতালে আয়েশা সেলিম নামে ৪৫ বছরের এক নারীর মৃত্যু হয়। ওই নারী নগরীর বহদ্দারহাটের বাসিন্দা। ৯ নভেম্বর মা ও শিশু হাসপাতালে জ্ঞানেন্দ্র নাথ মিত্র নামে ৮৫ বছরের বৃদ্ধ মারা যান। তিনি ইপিজেড এলাকার বাসিন্দা। একই দিন (৯ নভেম্বর) চমেক হাসপাতালে আবিদ নামে ৬ বছরের এক শিশুর মৃত্যু হয়। ওই শিশুর পরিবার নগরীর আকবরশাহ এলাকার বাসিন্দা। তিনজনকেই ডেঙ্গু আক্রান্তের পর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালেই তাদের মৃত্যু হয়। এদিকে, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১০৬ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৭৭ জনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here