চট্টগ্রামে ডেঙ্গুতে শিশুর মৃত্যু, একদিনে হাসপাতালে ভর্তি ৫২

0
19

পিভিউ অনলাইন ডেস্ক : চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বর্ণ চৌধুরী (১১) নামে আরও এক শিশুর মৃত্যু হয়েছে। শিশু বর্ণ চৌধুরী নগরীর সদরঘাট থানাধীন মুসা ভবনের বাসিন্দা।

শনিবার (৫ নভেম্বর) চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ১৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার (৬ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানান, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৫২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে বেসরকারি হাসপাতালে ২১ এবং সরকারি হাসপাতালে ৩১ জন চিকিৎসা নিচ্ছেন। চলতি বছর মোট ৩ হাজার ৬৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে শুধু অক্টোবর মাসেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৮৬১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সুজন বড়ুয়া বলেন, ‘ডেঙ্গুতে চট্টগ্রামে এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তদের মধ্যে ২ হাজার ২৬০ জন নগরীর এবং ৮০৫ জন জেলার বাসিন্দা। তাদের মধ্যে পুরুষ ১ হাজার ৫৪৮ জন, নারী ৭৮৬ জন ও শিশু ৭৪১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here