লড়াই করে হারলো বাংলাদেশ

0
765

পিভিউ স্পোর্ট স ডেস্ক :  প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। গতরাতে টুর্নামেন্টের নবম ও নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ২ উইকেটে হারে টাইগাররা। জয়ের জন্য শেষ পর্যন্ত লড়াই করেছে মাশরাফির দল। কিন্তু ভাগ্য সহায় না হওয়ায় ম্যাচটি হারতে হয় বাংলাদেশকে। এ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ৪৯.২ ওভারে ২৪৪ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ১৭ বল বাকী রেখে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।
এই কেনিংটন ওভালেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করে বাংলাদেশ। ঐ ম্যাচে টস জিততে পারেনি টাইগাররা। এবারে নিউজিল্যান্ডের বিপক্ষেও নয়। তাই টস হেরে প্রথমে ব্যাট হাতে নামতে হয় বাংলাদেশকে।
আগের দিনই প্রথম দশ ওভারে উইকেট না হারানোর ইচ্ছা পোষণ করেছিলেন ওপেনার সৌম্য সরকার। নিজের ইচ্ছা পূরণের পথেই হাটছিলেন তিনি। সাথে তার সঙ্গী ছিলেন আরেক ওপেনার তামিম ইকবাল। তবে দ্রুত রান তোলায় ব্যস্ত ছিলেন সৌম্য। ৩টি বাউন্ডারিতে আজও বড় ইনিংসের ইঙ্গিত দিচ্ছিলেন তিনি।
কিন্তু আজও পারলেন না সৌম্য। সেই সাথে নিজের ইচ্ছাকে বলিও দিয়েছেন তিনি। নবম ওভারের তৃতীয় বলে দলীয় ৪৫ রানে প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য। নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরির বলে আউট হওয়া এই বাঁ-হাতি ২৫ বলে সমান ২৫ রান করেন।
এরপর জুটি বাঁধেন তামিম ও আগের ম্যাচের সেরা সাকিব আল হাসান। কিন্তু বেশি দূর যেতে পারেনি এই জুটি। দলীয় ৬০ রানে থামেন তামিম। ৩টি চারে ৩৮ বলে ২৪ রান করে নিউজিল্যান্ড পেসার পেসার লুকি ফার্গুসনের শিকার হন তিনি। তামিমকে আউট করে ওয়ানডে ক্রিকেটে নিজের ২৯তম ম্যাচে ৫০ উইকেট পূর্ণ করেন ফার্গুসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here