প্রস্তুত উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ গোর-এ শহীদ বড় ময়দান

0
196

পিভিউ ডেস্ক :   আয়তনের দিক থেকে উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানে পঞ্চমবারের মতো ঈদের জামাত অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, মাঠ ভরাট, মিনারে রঙ এবং অস্থায়ী ওজুখানা ও টয়লেট স্থাপন করা হয়েছে।

গোর-এ শহীদ বড় ময়দানে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের জামাত শুরু হবে। এতে ইমামতি করবেন মাওলানা শামসুল ইসলাম কাসেমী। এতে একসাথে ১০ লাখ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা রাখা হয়েছে।

সোমবার বিকালে এ ঈদগাহর উদ্যোক্তা ও পরিকল্পনাকারী জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক মাহমুদুল আলম ও পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমসহ বিভিন্ন কর্মকর্তা ময়দান পরিদর্শন করেন। তারা শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে মুসল্লিরা যেন বৃহত্তম জামাতে নামাজ আদায় করতে পারেন সে জন্য নেয়া সব ধরনের প্রস্তুতিতে সন্তুষ্টি প্রকাশ করেন।

পুলিশ সুপার আবু সায়েম জানান, জামাতে নিরাপত্তার জন্য র‌্যাব, পুলিশ, আনসার এবং সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করবে। একই সাথে পুরো মাঠ সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হয়েছে। ১০টি পথে মুসল্লিদের তল্লাশি করে প্রবেশ করানো হবে। জায়নামাজ ছাড়া অন্য কোনো বস্তু নিয়ে মুসল্লিরা মাঠে ঢুকতে পারবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here