ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত জয় পাকিস্তানের

0
300

পিভিউ স্পোর্ট স ডেস্ক :   প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে বাজেভাবে হারের পর বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুনভাবে ঘুড়ে দাঁড়ালো পাকিস্তান। আজ টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে ফেবারিট শক্তিশালী ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়েছে পাকিস্তান। টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৪৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। জবাবে ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩৪ রান করে ইংল্যান্ড।
নটিংহামে টস হেরে প্রথমে ব্যাট করার সুযোগটা ভালোভাবে কাজে লাগান পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান। তারা দলকে ৮৫ বলে ৮২ রানের সূচনা এনে দেন। তবে ৪০ বলে ৩৬ রান করা জামানকে আউট করে ইংল্যান্ডকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন ইংল্যান্ডের স্পিনার মঈন আলী। এরপর বেশি দূর যেতে পারেননি আরেক ওপেনার ইমামও। বক্তিগত ৪৪ রান করে মঈনের দ্বিতীয় শিকার হন তিনি।
দলীয় ১১১ রানে দুই ওপেনারকে হারায় পাকিস্তান। এরপর ইংল্যান্ডের বোলারদের উপর চড়াও হন বাবর আজম ও মোহাম্মদ হাফিজ। মারমুখী মেজাজে ব্যাট করার পাশাপাশি দলের স্কোর বড় করছিলেন তারা। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে দলের স্কোর দু’শর কাছাকাছি নিয়ে যান। আর তখনই পাকিস্তান ব্যাটিং লাইন-আপে তৃতীয়বারের মত আঘাত হানেন মঈন। বিদায় করেন ৪টি চার ও ১টি ছক্কায় ৬৬ বলে ৬৩ রান করা বাবরকে । ভেঙ্গে যায় হাফিজের সাথে ৭৬ বলে গড়ে উঠা ৮৮ রানের জুটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here