মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

0
29

পিভিউ অনলাইন ডেস্ক :স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, সাধারণ মানুষ সঠিক চিকিৎসাসেবা পাচ্ছে কিনা সেটি নিশ্চিত করতে হবে, নইলে জবাবদিহিতার আওতায় আসতে হবে। স্বাস্থ্যসেবার মানোন্নয়নে সমন্বিতভাবে কাজ করতে হবে।

রোববার (৯ অক্টোবর) রাতে নগরের হোটেল রেডিসন ব্ল বে-ভিউতে আয়োজিত চট্টগ্রাম, পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের অবকাঠামো ও যন্ত্রপাতির অভাব নেই, কিন্তু জনবলের কিছুটা অভাব রয়েছে। জনবল ও হাসপাতাল-ক্লিনিক উন্নয়নকাজের জন্য আলাদা আলাদাভাবে কমিটি করে দেওয়া হয়েছে। গত ৫০ বছরে যেখানে ১৫ হাজার ডাক্তার নিয়োগ হয়েছে, করোনার দুই বছরে সেটি তিনগুণ বেড়েছে। নার্সও দ্বিগুণ হয়েছে। আমরা কাজ করেছি বলেই স্বাস্থ্যসেবা অনেক দূর এগিয়ে গেছে। আমরা এ বিষয়ে কাজ করেছি, মাঠে নেমেছি। যা যা ব্যবস্থা নেওয়া দরকার তা নেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এ সভা আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিকে ক্রেস্ট প্রদান করেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. সাখাওয়াত উল্লাহসহ অন্যান্য চিকিৎসা কর্মকর্তারা।

এদিকে সোমবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নগরের সিনেমা প্যালেস সংলগ্ন নবনির্মিত বিভাগীয় স্বাস্থ্য ভবনের শুভ উদ্বোধন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here