শ্রীলঙ্কাকে পাত্তাই দিলো না নিউজিল্যান্ড

0
316

পিভিউ স্পোর্ট স ডেস্ক :  টসে হেরে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে শ্রীলঙ্কা। ম্যাট হেনরি ও লকি ফার্গুসনের বোলিং তাণ্ডবে মাত্র ১৩৬ রানেই শেষ লঙ্কানদের ইনিংস। ১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটেই ১০ উইকেটে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

খুব সাধারণ লক্ষ্যে খেলতে নেমে মার্টিন গাপটিল ও কলিন মুনরো মিলেই জয় তুলে নেন। গাপটিল করেন ৫১ বলে ৭৩ রান যেখানে তিনি খেলেন ৮টি চার ও ২টি ছক্কার মার। তার সঙ্গী মুনরো করেন ৪৭ বলে ৫৮। তিনি হাঁকান ৬টি চার ও একটি ছক্কা।

এর আগে দলীয় মাত্র ৪ রানেই পড়ে যায় লঙ্কার প্রথম উইকেট। হেনরির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান লাহিরু থিরিমান্নে। তার নামের পাশে তখন সেই ৪ রান। এর পর ফেরেন কুশল পেরেরা। বোল হাতে সেই হেনরি। ব্যক্তিগত ২৯ রানে ফেরেন পেরারা।

এর পর একে একে কূশল মেন্ডিস (০), ধনঞ্জয়া ডি সিলভা (৪), অ্যাঞ্জেলো ম্যাথিউস (০) ও জীবন মেন্ডিস (১) ফিরে যান। কিছুটা সময় চেষ্টা করে ফেরেন থিসারা পেরেরাও। ২৪ রানে তাকে ফেরান মিচেল স্যান্টনার।

দলীয় ১১৪ রানে ব্যক্তিগত শূন্য রানে ফেরেন ইসুরু উদানাও। তাকে ফেরান জেমস নিশাম। ৭ রানে সুরঙ্গা লাকমলকে ফিরিয়ে দেন ট্রেন্ট বোল্ট। সবশেষ লাসিথ মালিঙ্গা ফিরে গেলে লঙ্কানরা থামে ১৩৬ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন ওপেনার দিমুথ করুনাওরত্নে।

হেনরির তিন উইকেটের পাশাপাশি তিন উইকেট নেন ফার্গুসন। একটি করে নেন গ্রান্ডহোম, বোল্ট, নিশাম ও স্যান্টনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here