আন্তর্জাতিক স্টিল কনফারেন্স চলছে চট্টগ্রামে

0
7

পিভিউ অনলাইন ডেস্ক : ৩২ দেশের ইস্পাত শিল্প সংশ্লিষ্টদের নিয়ে চট্টগ্রামে শুরু হয়েছে দুই দিনব্যাপী আন্তর্জাতিক স্টিল কনফারেন্স। গতকাল (মঙ্গলবার) নগরীর তারকা হোটেল রেডিসন ব্লুতে এই কনফারেন্স শুরু হয়। বাংলাদেশের ইস্পাত শিল্পের সক্ষমতা ও সম্ভাবনা বিশ্বের কাছে তুলে ধরার এই আয়োজনে পিএইচপি, বিএসআরএম, কেওয়াই স্টিল, এইচএম স্টিল, আনোয়ার ইস্পাত, সালাম স্টিল, জেডএসআরএম’র মতো বড় প্রতিষ্ঠানগুলো অংশ নিয়েছে।

শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান ‘আন্তর্জাতিক স্টিল কনফারেন্স : উদীয়মান বাংলাদেশ-২০২২’ এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন দেশের ‘ইস্পাত শিল্পের গুরু’ হিসেবে খ্যাত বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান আলীহোসাইন আকবরআলী। স্বাগত বক্তব্য দেন কনফারেন্সের আয়োজক প্রতিষ্ঠান স্টিলমিন্টের সিইও ধ্রুব গোয়েল।

উদ্বোধনী বক্তব্যে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আধুনিক সভ্যতার ভিত্তি হচ্ছে স্টিল। স্টিল ইন্ডাস্ট্রির কোয়ালিটি, ভ্যালু ক্রিয়েশন, বাজার সম্প্রসারণে এই কনফারেন্স ইতিবাচক ভূমিকা রাখবে। আশাকরি এই কনফারেন্সে স্টিল লং ও ফ্ল্যাট প্রোডাক্ট বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে। জ্ঞান-প্রজ্ঞা কাজে লাগিয়ে ইস্পাত শিল্পের উন্নয়নে সবাইকে একযোগে ভূমিকা রাখতে হবে।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here