ঈদে আপন নীড়ে ফিরছে মানুষ

0
304

পিভিউ ডেস্ক :   ‘আপন নীড়ে ফিরে প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে হবে’- এটাই বাঙালি মুসলমানদের চিরায়ত বৈশিষ্ট্য। তাই পরিবারের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ।

ঈদকে কেন্দ্র করে ঘরমুখী মানুষের ভিড়ে ঠাঁই পাওয়াই যেনো মুশকিল হয়ে দাঁড়িয়েছে বাস, ট্রেন ও লঞ্চগুলোতে। তবুও সবাইকেই যেতে হবে আপন নীড়ে।

ঈদুল ফিতরের ছুটি শুরু হবার আগে ৩ জুন একদিন কর্মদিবস। শুক্র ও শনিবার (৩১ মে ও ১ জুন) সাপ্তাহিক ছুটি এবং রোববার (২ জুন) পবিত্র শবে কদরের ছুটি।

ফলে সরকারি ও বেসরকারি চাকরিজীবীদের অনেকেই এক দিনের (৩ জুন) ছুটি নিয়ে বৃহস্পতিবার (৩০ মে) অর্ধদিবস অফিস করেই ঢাকা ছাড়ছেন।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঘরমুখো মানুষ মোটামুটি স্বাচ্ছন্দ্যেই ট্রেনে উঠতে পেরেছেন। সেখানকার পরিবেশও বেশ স্বস্তির ছিলো। পরিবার-পরিজন ও লাগেজ নিয়ে ট্রেনে উঠতে তেমন বেগ পোহাতে হয়নি যাত্রীদের।

তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ঘরমুখো মানুষের ভিড়। সকাল পার হয়ে বিকেলে বদলে যায় কমলাপুরের চিত্র। সেসময় যাত্রীর চাপে পরিবার-পরিজন নিয়ে ট্রেনে উঠতে বেশ বেগ পোহাতে হয়েছে অনেককেই।

এদিন কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে নির্ধারিত ৩৩টি আন্তঃনগর ট্রেন। যদিও অনেক ট্রেনই কিছুটা সময় দেরি করেই কমলাপুর ছেড়ে গেছে, তবে শিডিউল বিপর্যয়ের তেমন কোনো অভিযোগ পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here