সরকারের পদক্ষেপে রোজায় পণ্যের দাম বাড়েনি

0
324

পিভিউ ডেস্ক :   ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভায় নেতারা বলেছেন, সরকারের নেওয়া পদক্ষেপের কারণে এবার রোজার মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়েনি। এটাকে শেখ হাসিনার সরকারের সফলতা বলে মন্তব্য করেন আওয়ামী লীগ নেতারা।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৩০ মে) লেডিস ক্লাবে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, রমজানের অসুবিধা দূর করার জন্য মজুদ রাখা এবং ব্যবসায়ীদের সঙ্গে সমন্বয় করার কারণে রমজানে যেভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য লাফিয়ে লাফিয়ে বাড়ে, এবার সেটা হয়নি। সরকার যথাযথভাবে উদ্যোগ নেওয়ায় সারা দেশের মানুষ স্বস্তিতে ও শান্তিতে রোজা করতে পারছেন। বিশেষ করে বিএনপি-জামায়াতের আমলে যেভাবে বাড়তো সেটা হয়নি।

তথ্যমন্ত্রী বলেন, এবার ধানের বাম্পার ফলন হয়েছে। এ জন্য শুরুতে ধানের দাম কিছু কম হলেও সরকারের পদক্ষেপের কারণে এখন ঠিক হয়ে গেছে। সময়মতো সরকার সার-বীজ সরবরাহ করতে পেরেছে বলে উৎপাদন ভালো হয়েছে। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো উচিত। কিছু মানুষ সরকারের সমালোচনা করার জন্য বসে থাকে। ধান ক্ষেতের কোণায় আগুন দিয়ে সেটা ভিডিও করে প্রচার করা এবং ভারতের ধানের ক্ষেতের আগুনের ছবি প্রচার করে যাচ্ছে।

আলোচনা সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, রমজান এলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ে। কিন্তু সরকারের যথাযথ পদক্ষেপের ফলে এবার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ছিলো। ঈদে যাতায়াতের সমস্যা হয়, কিন্তু এই সমস্যা দূর করার জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সম্প্রতি সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দেশে আসার পর এই সমস্যা দূর করার জন্য উদ্যোগ নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here