এক যুগেও নির্মাণ শুরু হয়নি নগর ভবনের

0
16

পিভিউ অনলাইন ডেস্ক : নগর ভবন নির্মাণে সঠিকভাবে প্রকল্প গ্রহণ করতেই এক যুগ পার করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। নীতি নির্ধারকদের দুরদর্শিতার অভাব। আবার প্রতিষ্ঠান হিসেবেও চসিকের আর্থিক স্বচ্ছলতা নেই। সাথে রয়েছে রাজনৈতিক দ্বন্দ্ব ও আমলাতান্ত্রিক জটিলতা।

এই চার কারণে আজ টাইগারপাস সংলগ্ন পাহাড়ের পাদদেশে বস্তিবাসীদের জন্য নির্মিত একটি ভবনে পড়ে আছি। এই আক্ষেপ সংস্থাটির এক কর্মচারীর। দেশ-বিদেশের কোন অতিথি এলে চসিক পরিবারের একজন সদস্য হিসেবে আমাদের লজ্জা লাগে। একেতো অর্থ নেই, দ্বিতীয়ত দুরদর্শিতা নেই। যেকারণে দীর্ঘ এক যুগেও শুরু হয়নি নগর ভবনের নির্মাণ কাজ। এবছরও শুরুর সম্ভাবনা ক্ষীণ।

সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী  বলেন, প্রকল্পের সামগ্রিক উদ্দেশ্য হচ্ছে নাগরিক সুবিধাদি নিশ্চিত করা এবং নাগরিক সেবা প্রদানের মাধ্যমে জনগণের জীবনযাত্রার মানের উন্নয়ন করে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক ভূমিকা পালন করা। নগরবাসীর সেবা প্রদানের লক্ষ্যে সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের কাজের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা।

তিনি বলেন, এখন যেহেতু প্রকল্পটি প্রি-একনেক সভায় অনুমোদনের অপেক্ষায় আছে। প্রি-একনেক অনুমোদন শেষে একনেক সভায় অনুমোদন হবে। তিনি আশা প্রকাশ করে বলেন, তাঁর মেয়াদকালে হয়তো পুরো ভবনের কাজ সম্পন্ন হবে না। তবে যতটুকু সম্ভব কাজ করে তার মেয়াদের মধ্যেই নগর ভবনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কার্যালয় স্থানান্তর করবেন।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here