দুয়েকজনের কারণে সবার ইমেজ খারাপ হতে দেব না: চেম্বার সভাপতি

0
13

পিভিউ অনলাইন ডেস্ক :শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম বলেছেন, ভোগ্যপণ্যের বাজার বিশ্বব্যাপী বাড়ছে। যা কল্পনার অতীত।

ইউক্রেন যুদ্ধের কারণে টালমাটাল অবস্থা। আমরা চেয়েছি দেশে যে আমদানি হয়েছে, হচ্ছে তা যেন নিরবচ্ছিন্ন সরবরাহ হয়। আমদানিকারক থেকে পাইকার কিনবে, তার কাছ থেকে খুচরা বিক্রেতা কিনবে।

ইউক্রেন, রাশিয়া থেকে ডাল, গমজাতীয় খাদ্যশস্য ৩০ শতাংশ আমদানি হয়। বিশ্ববাজারে দাম বাড়া সত্ত্বেও দেশের স্বার্থে ব্যবসায়ীরা লোকসান দিয়ে হলেও আমদানি করছে। দেশবাসীকে-জাতিকে তারা সেবা দিচ্ছেন।

সোমবার (১৬ মে) আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ব্যবসায়ী নেতাদের উদ্দেশে তিনি বলেন, যে দামে কিনেছেন তার ওপর সামান্য লাভ করে পণ্য বিক্রি করে দিতে হবে। দুই-একজনের লোভের কারণে দেশের সব ব্যবসায়ীর ভাবমূর্তি নষ্ট হচ্ছে। দুই-একজনের কারণে সবাই দুর্ভোগে পড়েছেন। আপনারা যারা মার্কেটের সভাপতি-সাধারণ সম্পাদক আছেন, দায়িত্ব সঠিকভাবে পালন করলে অভিযান দরকার নেই। দুই একজন ব্যবসায়ীর কারণে সবার ইমেজ খারাপ হবে তা হতে দেওয়া হবে না। তেলের দাম সরকার নির্ধারণ করে দিয়েছে। সেই মূল্যতালিকা টাঙিয়ে দিতে হবে।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here