কল্পলোক আবাসিকের রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

0
378

পিভিউ ডেস্ক :   রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কল্পলোক আবাসিক এলাকার বাসিন্দারা।

শুক্রবার (২৪ মে) দুপুরে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় ব্যানার ও ফেস্টুন নিয়ে প্লট মালিক ও আবাসিকের বাসিন্দারা রাস্তা সংস্কারের দাবি জানান।

সমাবেশে কল্পলোক আবাসিক সমিতির সভাপতি আতিক উল্লাহ বলেন, রাস্তাগুলোতে বড় বড় গর্ত তৈরি হয়েছে। সামান্য বৃষ্টিতে পানি জমে যাচ্ছে। ফলে বাসিন্দারা চলাফেরা করতে পারছেন না।

তিনি বলেন, কোটি কোটি টাকা খরচ করে ভবন নির্মাণ করলেও ভাড়াটিয়া পাওয়া যাচ্ছে না। সিডিএকে বার বার জানানোর পরেও কোন সুরাহা করেনি।

এ ব্যাপারে প্রকল্প পরিচালক ও সিডিএর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শামীম  বলেন, আবাসিক এলাকায় এখনো নির্মাণ কাজ চলছে। সেখানে নিয়মিত ট্রাকসহ ভারী যানবাহন যাতায়াত করছে। এজন্য রাস্তাগুলো ভেঙে যাচ্ছে।

‘তবে শিগগির আমরা ওই এলাকাটি পরিদর্শন করব। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে জানাবো।’

উল্লেখ্য, ১৯৯৫ সালে প্রণীত মাস্টারপ্ল্যান অনুযায়ী নগরবাসীর আবাসন সমস্যা সমাধানের লক্ষ্যে কর্ণফুলী নদীর পাড় ঘেঁষে কল্পলোক আবাসিক (প্রথম পর্যায়) প্রকল্প হাতে নেয় সিডিএ।

এরপর ২০০৫ সালে পুনরায় ৯০ একর জমি অধিগ্রহণ করে ২৭৭ কোটি ৬ লাখ ৩৬ হাজার টাকা ব্যয়ে দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হয়। সেখানে ১ হাজার ৩৬৫টি প্লট তৈরি করা হয়েছিল। ওই আবাসিকের প্রতি কাঠা প্লট ৬ লাখ টাকা করে বিক্রি করে সিডিএ। ২০১৪ সালের মধ্যে প্লটগুলো মালিকদের বুঝিয়ে দেয় সিডিএ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here