ব্যাংকে নতুন টাকা সংগ্রহের ধুম

0
366

পিভিউ ডেস্ক :   ঈদ-উল-ফিতর উপলক্ষে বাংলাদেশ ব্যাংক নতুন নোট ও মুদ্রা বিনিময় কর্মসূচি শুরু করেছে। বুধবার (২২ মে) থেকে শুরু হওয়া এ লেনদেন চলবে বৃহস্পতিবার (৩০ মে) পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, অন্যান্য বছরের মতো এবারও নতুন টাকা সংগ্রহ করতে আসা আগ্রহীদের ফিঙ্গার প্রিন্ট নিয়ে নতুন টাকা বিতরণ করা হচ্ছে। একজন ব্যক্তি শুধুমাত্র একবার সর্বোচ্চ ১৮ হাজার টাকা নিতে পারবেন। এরমধ্যে রয়েছে একটি করে ১০, ২০, ৫০ ও ১০০ টাকার বান্ডেল।

বৃহস্পতিবার (২৩ মে) বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে গিয়ে দেখা গেছে নতুন টাকা সংগ্রহকারীদের ভিড়। লাইনে দাঁড়িয়ে নির্ধারিত তিনটি কাউন্টার থেকে টাকা সংগ্রহ করছেন তারা।

এদিকে বাংলাদেশ ব্যাংক ছাড়া ছয়টি তফসিলি ব্যাংকের নির্ধারিত শাখা থেকেও দেয়া হচ্ছে নতুন নোট। শাখাগুলো হলো-ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পোর্ট কানেকটিং রোড শাখা, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের হালিশহর শাখা, ব্যাংক এশিয়া লিমিটেডের অক্সিজেন শাখা, যমুনা ব্যাংক লিমিটেডের বহদ্দারহাট শাখা, ব্র্যাক ব্যাংক লিমিটেডের বন্দরটিলা শাখা ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের কাটিরহাট শাখা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here