‘ভুয়া জরিপে’ নিরাশ হবেন না, সমর্থকদের বললেন রাহুল

0
404

পিভিউ আন্তর্জাতিক ডেস্ক:সাত ধাপে ভোটগ্রহণের পর আগামীকাল বৃহস্পতিবার (২৩ মে) ঘোষিত হবে ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল। তবে ফলাফল ঘোষণার আগেই বুথফেরত জরিপ (এক্সিট পোল) জানাচ্ছে বিভিন্ন সংস্থা। বেশিরভাগ জরিপ মতে, এবারও সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গড়তে চলেছে নরেন্দ্র মোদীর দল বিজেপি। এতে কংগ্রেসসহ বিরোধী শিবিরে হতাশার পাহাড় চেপে বসেছে।

তবে জরিপকে ‘ভুয়া’ আখ্যা দিয়ে সমর্থকদের নিরাশ হতে বারণ করেছেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। একই সুর ছড়িয়েছেন বিজেপি বিরোধী শিবিরের অন্যতম নেত্রী মমতা বন্দোপাধ্যায়ও। তৃণমূল কংগ্রেস প্রধান মমতা সমর্থকদের হতাশ না হয়ে মাটি কামড়ে ফলাফল পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন।

ফল ঘোষণার একদিন আগে বুধবার (২২  মে) রাহুল তার টুইটার অ্যাকাউন্টে কংগ্রেস নেতাকর্মীদের উদ্দেশ্যে লেখেন, ‘আগামী ২৪ ঘণ্টা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। সবাইকে সতর্ক এবং সজাগ থাকতে হবে। ভয় পাবেন না। আপনারা সত্যের জন্য লড়ছেন। ভুয়া জরিপের মাধ্যমে চালানো অপপ্রচারে নিরাশ হবেন না। নিজের ও কংগ্রেসের ওপর বিশ্বাস রাখুন। । আপনাদের পরিশ্রম বৃথা যাবে না। জয় হিন্দ।”

এর আগে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতাও তার তৃণমূল কংগ্রেস কর্মীদের সতর্ক থাকার পরামর্শ দেন। তিনি কর্মীদের ইভিএমের ওপর নজর রাখার পাশাপাশি মাটি কামড়ে গণনা কেন্দ্রেই পড়ে থাকার কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here