বঙ্গবন্ধু বাঙালি জাতির সম্পদ: মেয়র নাছির

0
372

পিভিউ ডেস্ক : সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জতির সম্পদ। বাংলাদেশের মহান স্বাধীনতা এ মহৎ পুরুষের নেতৃত্বে অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুকে সব দল-মতের ঊর্ধ্বে স্থান দিতে হবে, কারণ তিনি সকলের।

সোমবার (২০ মে) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের মূল স্থাপনা অক্ষত রেখে এর আধুনিকায়ন ও নিরাপত্তা বেষ্টনির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব জাতির বিবেকের কণ্ঠস্বর এবং মুক্তিযুদ্ধে চেতনায় বিশ্বাসী সংগঠন। তারা বঙ্গবন্ধুকে অনন্য উচ্চতায় স্থান দিয়েছেন। আমি সবসময়ই চট্টগ্রামের সাংবাদিকদের সঙ্গে ছিলাম, আছি এবং থাকবো। চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রতি সহযোগিতা সবসময় অব্যাহত থাকবে।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। বক্তব্য দেন বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। ধন্যবাদ জ্ঞাপন করেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক এম নাসিরুল হক, ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক রুপম চক্রবর্তী, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য ম. শামসুল ইসলাম, স ম ইব্রাহীম ও কাজী আবুল মনসুর এবং ক্লাবের স্থায়ী অস্থায়ী সদস্যরা।

সভাপতির বক্তব্যে আলী আব্বাস এ কার্যক্রমে সহায়তার জন্য মেয়র আ জ ম নাছির উদ্দীনকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ‘অপরাজেয় বাংলা’ ভাস্কর্যের স্থপতি সৈয়দ আবদুল্লাহ খালিদ চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ করেন। ২০১৩ সালের ১২ অক্টোবর  প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম প্রেস ক্লাবে এসে এ ম্যুরাল উদ্বোধন করেন।

এটি বাংলাদেশের সাংবাদিক সংগঠনের প্রতিষ্ঠিত বঙ্গবন্ধুর প্রথম ম্যুরাল। মূল্যবান এ ম্যুরালের মূল স্থাপনা অক্ষত রেখে আধুনিকায়নের কাজ করা হয় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের তত্ত্বাবধানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here