গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

0
4

পিভিউ অনলাইন ডেস্ক :গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে নগরীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ২ নম্বর গেট এলাকায় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সেখানে বক্তব্য রাখেন চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে সমাবেশস্থল থেকে বিক্ষোভ মিছিল জিইসির মোড়ে গিয়ে শেষ হয়। সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান বলেন, ২ নম্বর গেট মোড়ে শিক্ষার্থীরা সকালে আন্দোলন করেছে। শান্তিপূর্ণভাবে সমাবেশ ও মিছিল শেষ হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। শিক্ষার্থীরা গণপরিবহনে হাফ ভাড়া সুবিধার পাওয়ার দাবি জানিয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদের দাবির বিষয়টি বিবেচনা করে দেখবে।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো, সড়ক, নৌ ও রেলপথসহ সর্বস্তরে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা, গণপরিবহনে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত দ্রুত বাতিল করা, পরিবহন খাতে শ্রমিকদের ওপর চলমান সব ধরনের চাঁদাবাজি বন্ধ করা, জ্বালানি তেল ও এলপি গ্যাসের দাম কমানো, রাস্তার ধারণ ক্ষমতা বিবেচনায় ব্যক্তিগত পরিবহন হ্রাস, গণপরিবহন ও ট্রাফিক ব্যবস্থার মানোন্নয়ন নিশ্চিত করা।

সম্পাদনা-এসপিটি

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here