সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিষদাঁত উপড়ে ফেলতে হবে

0
27

পিভিউ অনলাইন রিপোর্ট  : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় বক্তারা বলেছেন, শারদীয় দুর্গোৎসবে কুমিল্লায় পূজামণ্ডপের ঘটনা একটি চিহ্নিত মহল অপরাজনীতি ছাড়া কিছুই নয়। যারা নানা অঘটনের পরিকল্পক তারা আবারও ধর্মীয় গ্রন্থ অবমাননার নাটক সাজিয়ে সাম্প্রদায়িক উন্মাদনার অবতারণা করেছে। যা মানবতা বিরোধী ঘৃণিত অপরাধ। এর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন তা-ই অনুসরণ করতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশের ঐতিহ্যকে রক্ষা করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিষদাঁত উপড়ে ফেলতে হবে।
সভাপতির বক্তব্যে মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, নগর আওয়ামী লীগ প্রতিটি কর্মসূচি গ্রহণ ও সিদ্ধান্ত বাস্তবায়নে সকলের পরামর্শ আমলে নেয়, তাই এ ক্ষেত্রে কোন প্রশ্ন সৃষ্টির অবকাশ নেই। তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে আরো দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।
গতকাল রোববার নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে নগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় বক্তারা এসব কথা বলেন। নেতৃবৃন্দ সাম্প্রদায়িক অপশক্তির সকল অপতৎপরতা প্রতিহত করতে প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান।
সভায় ইতোমধ্যে যে সকল ওয়ার্ড নেতৃবৃন্দ তথ্য ফরম বই নিয়েছেন তা পূরণ করে তার মুণ্ডা আগামী ২৭ অক্টোবরের মধ্যে অবশ্যই নগর আওয়ামী লীগ দপ্তরের জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়। একইসাথে যে সকল ওয়ার্ডে তথ্য ফরম পূরণ সম্পন্ন হয়েছে সে সমস্ত ওয়ার্ডগুলোতে আগামী ১৬ নভেম্বর থেকে পর্যায়ক্রমে ইউনিট ও ওয়ার্ড সম্মেলনের প্রক্রিয়া শুরুর কথাও বলা হয়।
সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাড. সুনীল সরকার, অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সম্পাদক মন্ডলীর সদস্য বদিউল আলম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ সমশের, অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মোহাম্মদ হোসেন ও জহুর আহমেদ প্রমুখ।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here