উন্নয়নের সুফল ভোগের জন্য মানসিকতার পরিবর্তন জরুরি

0
372

পিভিউ ডেস্ক :   মানসিকতার পরিবর্তন না ঘটলে উন্নয়ন সুফল ভোগ সম্ভব নয় বলে মন্তব্য করেছে জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম। উন্নয়ন হলেও মানুষের মানসিকতা পরিবর্তন হচ্ছে না বলে তিনি মন্তব্য করেন।

শনিবার (১৮ মে) বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ চট্টগ্রাম কেন্দ্রের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন হয়।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম বলেন, তৃতীয় বিশ্বের দেশ হিসেবে বাংলাদেশ মহাকাশে স্যাটেলাইট পাঠিয়েছে, নিজস্ব অর্থায়নের পদ্মাসেতু করছে। এত এত উন্নয়ন হচ্ছে, কিন্তু মানুষের মন-মানসিকতার পরিবর্তন হচ্ছে না।

‘ফেনীতে মাদরাসার সুপার কেরোসিন ঢেলে তার ছাত্রীকে হত্যা করছে, এভাবে আরও অনেকে ঘটনা ঘটছে। এগুলোর জন্য দায়ী মানসিকতার পরিবর্তন। এজন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মন-মানসিকতা পরিবর্তন জরুরি। সবসময় ইতিবাচক চিন্তা করতে হবে।

উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি মো. আবদুস সবুর, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের সাধারণ সম্পাদক খন্দকার মনজুর মোর্শেদ, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ চট্টগ্রামের সভাপতি মো. হারুন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here