অনলাইন পরীক্ষা বর্জন চুয়েট শিক্ষার্থীদের

0
17

পিভিউ অনলাইন রিপোর্ট :  প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অনলাইনে নেওয়া টার্ম ফাইনাল পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৫ অক্টোবর) প্রথম বর্ষের পরীক্ষায়ও অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

এর আগে সোমবার (৪ অক্টোবর) পূর্বঘোষিত তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশ নেননি কোনো শিক্ষার্থী। এছাড়াও গত রোববার দ্বিতীয় বর্ষের পরীক্ষায়ও অংশ নেননি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, নির্দিষ্ট সময়ে ল্যাব কার্যক্রম শেষ না করা, রিভিশন ক্লাস ঠিকমতো না নেওয়া ও ঠিক সময়ে শেষ না করা এবং সিলেবাস বাকি রেখে পরীক্ষা নেওয়া হচ্ছে। এসব সমস্যার সমাধান ও পরীক্ষার জন্য বাস্তবসম্মত নীতিমালা ছাড়া পরীক্ষায় অংশ নেবেন না তারা। আবাসিক হলে থেকে সশরীরে পরীক্ষা দিতে আগ্রহী তারা।

শিক্ষার্থীরা জানান, চলতি টার্ম শেষ হওয়ার পরও দুই মাস কোনো রকম শিক্ষা কার্যক্রম বা পরবর্তী করণীয় কী হবে সেই বিষয়ে কোনো দিকনির্দেশনা পাননি তারা। পরবর্তীতে একাডেমিক রুটিন দিয়ে এক মাসের কার্যক্রম প্রকাশ করা হয়। একটি টার্ম ফাইনাল পরীক্ষায় প্রস্তুতি নেওয়ার জন্য যতটুকু সময় প্রয়োজন ছিল, সেই সময় তাদের দেওয়া হয়নি। এ অবস্থায় তাদের কাছে পরীক্ষা বর্জন ছাড়া অন্য কোনো উপায় ছিল না। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টির সুরাহা করবেন বলে আশা করছেন তারা।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here