চমেক হাসপাতাল আগামী সপ্তাহেই সরছে প্রশাসনিক ব্লক

0
556

পিভিউ অনলাইন রিপোর্ট  : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের প্রশাসনিক ব্লক সরিয়ে নেয়া হচ্ছে। বিদ্যমান পুরণো ভবনের দোতলা থেকে ব্লকটি নতুন দশতলা (এনসিলারি) ভবনের আটতলায় স্থানাস্তর করা হচ্ছে।

ইতোমধ্যে নতুন ভবনের আটতলার ফ্লোরটি প্রশাসনিক ব্লক হিসেবে ব্যবহারের উপযোগী করে তোলা হয়েছে। হাসপতাল পরিচালকের কক্ষসহ পুরোপুরি প্রস্তুত করে তোলা হয়েছে বেশ কয়েকটি কক্ষ। আগামী সপ্তাহের মধ্যেই প্রশাসনিক ব্লকটি নতুন ভবনে স্থানান্তরের কথা জানিয়েছেন চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, হাসপাতালের বর্তমান সাততলা ভবনটি চালু হয় ১৯৬৯ সালে। শুরুর দিকে দোতলার বাম পাশে (বর্তমান ১২নং ওয়ার্ড) কয়েকটি কক্ষ নিয়ে প্রশাসনিক ব্লক হিসেবে ব্যবহার করা হয়। পরবর্তীতে ১৯৮০ সালের পর প্রশাসনিক ব্লকটি বর্তমান অবস্থানে (মাঝখানে) স্থানান্তর করা হয়। এতদিন ধরে দোতলার এই ব্লক থেকেই প্রশাসনিক যাবতীয় কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। হাসপাতাল পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালক, নার্সিং ইনচার্জ, প্রশাসনিক কর্মকর্তা, হিসাবরক্ষন কর্মকর্তাসহ প্রশাসনিক সকল কর্মকর্তা-কর্মচারী এখানে বসেই হাসপাতালের কার্যক্রম চালান। একাধিক চিকিৎসক বলছেন, ওয়ার্ডগুলোর কাছেই অবস্থান হওয়ায় এখান থেকে তদারকি কার্যক্রমও অনেকটা সহজ হয় হাসপাতাল প্রশাসনের।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here