চট্টগ্রামে করোনা আক্রান্ত ছাড়ালো ১ লাখ, নতুন শনাক্ত ১২০, মৃত্যু ৫

0
95

পিভিিউ অনলাইন ডেস্ক :  চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ। গত বছরের ৩ এপ্রিল চট্টগ্রামে এক বৃদ্ধের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

এখন পর্যন্ত  মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৫ জন। এদের মধ্যে নগর এলাকায় ৭২ হাজার ৬৫২ জন এবং উপজেলায় ২৭ হাজার ৩৯৩ জন।

এছাড়া গত বছরের ১১ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী মৃত্যুবরণ করার পর থেকে এখন পর্যন্ত ১ হাজার ২৪৬ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে নগরে ৬৯৫ জন ও উপজেলায় ৫৫১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নগর ও ১৪ উপজেলার ১ হাজার ১৫টি নমুনা পরীক্ষায় ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ৬২ জন, বিভিন্ন উপজেলায় ৫৮ জন। এদিন মারা গেছেন ৫ জন।

রোববার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে- বিআইটিআইডিতে ৩৭২, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৮৬, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৭৮, কক্সবাজার মেডিক্যাল কলেজে ৯৭, অ্যান্টিজেন টেস্ট ৩৭, শেভরনে ১৩৭, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৪, জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ১৫, মেডিক্যাল সেন্টার ল্যাবে ৯ ও ইপিক হেলথ কেয়ারে ৫০ জনের।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here