ঈদের আমেজ চট্টগ্রামের অফিস-রাস্তাঘাটে

0
19

পিভিউ ডেস্ক :  পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তিন দিনের ছুটি শেষে চট্টগ্রামে খুলেছে অফিস-আদালত ও ব্যাংক-বীমা প্রতিষ্ঠান। পুঁজিবাজারেও লেনদেন চলছে।

সকালে সরকারি অফিসগুলোতে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার ছিল তুলনামূলক কম। যারা হাজির হয়েছেন তারা ঈদের শুভেচ্ছা বিনিময় করে সময় পার করছেন।

তবে বেসরকারি কিছু অফিস, ব্যক্তি মালিকানাধীন কল-কারখানা এখন বন্ধ রয়েছে। গত বৃহস্পতিবার থেকে তিন দিনের সরকারি ছুটি শুরু হয়। শুক্রবার (১৪ মে) উদযাপিত হয় ঈদুল ফিতর।

চট্টগ্রাম বন্দরের এক কর্মকর্তা বলেন, ঈদের দিনও সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কনটেইনার স্থানান্তর, সংরক্ষণ, ডেলিভারি, কনটেইনার ও কার্গো হ্যান্ডলিংসহ সব অপারেশনাল কার্যক্রম চলেছে। এরপর থেকে পুরোদমে কাজ চলছে। উপস্থিতিও প্রায় স্বাভাবিক।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন কার্যালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম। অনেক চেয়ার-টেবিল ফাঁকা দেখা গেছে। দাফতরিক কাজও চলছে ঢিমেতালে। চট্টগ্রাম সিটি করপোরেশনে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীরা ঈদের কুশল বিনিময়ে সময় কাটিয়েছেন।

ব্যাংকগুলোতে  সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে লেনদেন। তবে গ্রাহকদের ভিড় ছিল না।  শেয়ারবাজারে লেনদেন হয় সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। সৌজন্যে-বাংলানিউজ

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here