চবি উপ-উপাচার্যের দায়িত্ব পেলেন অধ্যাপক বেনু কুমার

0
45

পিভিউ ডেস্ক :আগামী চার বছরের জন্য চটগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন চবির রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে।

বুধবার (৫ মে) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়।

বৃহস্পতিবার তিনি উপ উপাচার্যের দায়িত্ব গ্রহণ করবেন।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১৪ (১) ধারা অনুসারে রসায়ন বিভাগের অধ্যাপক বেনু কুমার দে কে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) পদে পাঁচটি শর্তে নিয়োগ দেয়া হলো। ’ শর্তসমূহ: উপ উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ সম্পন্ন করবেন। উপ উপাচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here