চট্টগ্রামে করোনা আক্রান্ত ২৫২ জন, ৭ জনের মৃত্যু

0
22

পিভিউ ডেস্ক :   গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৫৮টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫২ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৬ হাজার ৯৩৪ জন।

এসময়ে করোনায় ৭ জন মৃত্যুবরণ করেছেন।

রোববার (১৮ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৭০ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষা করে ২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৫৩টি নমুনা পরীক্ষা করে ৮৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ১৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬১টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২৫২ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৩৫ জন এবং উপজেলায় ১৭ জন।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here