বে টার্মিনালের প্রতিরক্ষা দেয়ালে পানি প্রবাহ আটকাবে না: মেয়র

0
5

পিভিউ ডেস্ক :  সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ আশ্বস্ত করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) নির্মিত স্লুইসগেট দিয়ে পানি প্রবাহে বিঘ্ন সৃষ্টি বা জলজট যাতে না হয় সে লক্ষ্যে প্রকৌশল ও প্রযুক্তিগত দিক বিশ্লেষণ করে প্রয়োজনীয পদক্ষেপ জরুরি ভিত্তিতে নেওয়া হবে।

আশা করি প্রস্তাবিত বে-টার্মিনাল প্রকল্প এলাকায় বন্দর কর্তৃপক্ষের প্রতিরক্ষা দেয়াল নির্মাণের ফলে অত্র এলাকায় পানি আটকে থাকার যে আশঙ্কা দেখা দিয়েছে তা নিরসন হবে এবং চউক নির্মিত স্লুইসগেটের কার্যকারিতা সমুন্নত থাকবে।

বুধবার (৭ এপ্রিল) সমুদ্র উপকূলবর্তী কাট্টলীতে প্রস্তাবিত বে-টার্মিনালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রতিরক্ষা দেয়ায় নির্মাণ এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন।

এ সময় স্থানীয় লোকজন মেয়র প্রতিরক্ষা বাঁধের কারণে পানি প্রবাহে চউক নির্মিত স্লুইচগেটের কার্যকারিতা হারাবে এবং পানি চলাচলে বাধাগ্রস্ত হবে বলে মত প্রকাশ করেন।
মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, উত্তর কাট্টলী লিংক রোডের বাম দিকে বিপুল পরিমাণ সরকারি খাসজমি থেকে অবৈধ ইটভাটাসহ অনুমোদিত স্থাপনা জেলা প্রশাসন উচ্ছেদ করে দখলমুক্ত করেছে। এ সব সরকারি খাসজমি সুরক্ষায় এখানে একটি স্মৃতিসৌধ ও ওশান পার্ক গড়ে তুলতে চসিকের পক্ষ থেকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে একটি প্রকল্পের প্রস্তাব পাঠানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বে-টার্মিনাল প্রকল্প এলাকা পরিদর্শনকালে মেয়রের সঙ্গে ছিলেন উত্তর কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর প্রফেসর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here