শর্ত মেনে চট্টগ্রামে গণপরিবহন চলাচল শুরু

0
5

পিভিউ ডেস্ক :   লকডাউন ঘোষণার দুইদিন পর গণপরিবহন চালু হওয়ায় দুর্ভোগ কমেছে অফিসগামী যাত্রীদের। স্বাস্থ্যসুরক্ষা মানতে অর্ধেক যাত্রী পরিবহন এবং ৬০ শতাংশ ভাড়াও কার্যকর রয়েছে।

বুধবার (৭ এপ্রিল) সকাল থেকে এমন চিত্র ছিল নগরের পরিবহনগুলোতে। গণপরিবহন চালু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন নগরবাসী। তবে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

মৌমিতা জান্নাত নামে এক যাত্রী বলেন, ভাড়া বেশি হলেও অন্তত কোনো কাজে বাসা থেকে বের হলে গণপরিবহন পাওয়া যাচ্ছে। এটা স্বস্তির বিষয়। পরিবহন বন্ধ থাকলে কিছুই করা যায় না।

রবিউল ইসলাম নামে অফিসগামী এক যাত্রী  বলেন, অবশেষে কষ্টের অবসান হলো। গত দুইদিন অফিসের উদ্দেশ্যে বের হয়ে অনেকটা যুদ্ধে নামতো হয়েছে। শেষ পর্যন্ত সরকার সঠিক সিদ্ধান্ত দিয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের ১৯ মামলা

এদিকে জেলা প্রশাসনের ৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের ছয়টি পৃথক স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৭ হাজার ৫৫০ টাকা জরিমানা ও ১৯টি মামলা দায়ের করেছেন।

মঙলবার (৬ এপ্রিল) বায়েজিদ, খুলশী, মুরাদপুর, অক্সিজেন, এ কে খান মোড়, কর্ণফুলী ও আগ্রাবাদ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করেন তারা। এছাড়াও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নির্দেশনা প্রদান করেছেন।

সম্পাদনা-এসপিটি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here